Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গায় হত্যা মামলার দু আসামীর ১০ বছরের কারাদন্ড

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:১৩ পিএম

চুয়াডাঙ্গায় হত্যা মামলার দু'আসামীকে ১০ বছর করে সাজা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচাকর মাসুদ আলী আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলেন চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার পিরপুরকুৃল্লা গ্রামের রজব আলীর ছেলে নজরুল (৪০) ও একই এলাকার মরহুম আজ্জেল মোড়লের ছেলে ইস্রাফিল (৪৩)।
আদালত সুত্রে জানা যায়, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার পিরপুরকুল্লা গ্রামে সিমিরখালীর মাঠে ২০১৩ সালের ১৬ নভেম্বর সকাল ৭ টার দিকে জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে একই এলাকার শাহাদৎ মন্ডলের ছেলে স্বার্থক আলীকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনার পরদিন স্বার্থক আলীর ছেলে বরকত আলী বাদী হয়ে একই গ্রামের রজব আলীর ছেলে নজরুল, মরহুম আজ্জেল মোড়লের দু' ছেলে ইস্রাফিল ও শহিদুল এবং নজরুলের ছেলে তামিমকে আসামী করে ৩৪১, ৩০২ ও ৩৪ ধারায় দামুড়হুদা মডেল থানায় মামলা দায়ের করেন। ঘটনার পরপরই আসামীরা পালিয়ে থাকলেও ২০১৪ সালের ৩১ মার্চ চুয়াডাঙ্গা আদালতে আত্মসমর্পণ করে। পরে আসামীরা জামিনে মুক্ত হয়। বাদী পক্ষের ১৭ জন সাক্ষীর সাক্ষগ্রহণ শেষে দীর্ঘ ১০ বছর পর বিজ্ঞ বিচারক এ রায় ঘোষনা করেন। রায়ে আসামী নজরুল ও ইস্রাফিলকে ১০ বছর কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা এবং অপরাধ প্রমানিত না হওয়ায় মামলার অপর দু' আসামী শহিদুল ও তামিমকে বেকসুর খালাস দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ