Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন কারাদন্ড

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৮ পিএম

বগুড়ায় মাকে হত্যার দায়ে সন্তানের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ এবং একই সাথে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের

আদেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি বগুড়ার ধুনট উপজেলার শৈলমারী গ্রামের মৃত: হবিবর আকন্দের ছেলে আবু বক্কর (৩০)।
মামলার নথি সুত্রে জানা যায়, আসামি মোঃ আবু বক্কর একজন নেশাগ্রস্ত ভবঘুরে।
২০১৫ সালের ১২ অক্টোবর নেশাগ্রস্ত অবস্থায় রাত ১০ টার সময় তার আপন বৃদ্ধা মা আলতাফুন্নেছা (৫৮) ভাত দেওয়ার জন্য ডাকেন। সে সময় আলতাফুন্নেছা আসামিকে বলেন "তুই নিজেই ভাত নিয়ে খা"। এতে আসামি ক্ষিপ্ত হয়ে মায়ের সাথে তর্ক বিতর্ক শুরু করে । একপর্যায়ে আসামি আবু বক্কর পাশে থাকা এলটি ইউক্যালিপটাস গাছের ডাল দিয়ে তার মায়ের মাথায় আঘাত করেন। এতে আলতাফুন্নেছা অজ্ঞান হয়ে যান। এরপর আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করায়। পরদিন ১৩ অক্টোবর আলতাফুন্নেছাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

উক্ত ঘটনায় আসামির আপন বড় ভাই মোঃ শাহ আলম বাদি হয়ে বগুড়ার ধুনট থানায় মালমা দায়ের করেন। এরপর গত ২০১৫ সালের ১৬ তারিখে আসামিকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। এরপর দীর্ঘ শুনানি শেষে রোববার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষের সরকারি কৌশুলি অ্যাডভোকেট নাসিমুল করিম হলি জানান, এই মামলার আসামিকে গ্রেফতারের পর থেকেই আবু বক্কর জেলহাজতে ছিল। বোরবার আসামির উপস্থিতিতে সে তার দোষ স্বীকারোক্তি দিয়ে তাকে এই সাজা দেওয়া হয়।
এদিন আসামি পক্ষের আইনজীবী ছিলেন এ্যাডঃ কামাল উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ