Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছত্তিশগড়ে মাওবাদীদের গুলিতে ৩ ভারতীয় পুলিশ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৪ পিএম

ফের ছত্তিশগড়ে নাশকতা চালাল মাওবাদীরা। তাদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হয়েছে ভারতের ডিআরজি পুলিশের তিন সদস্য। গুরুতর আহত আরও দুই। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের সুকমা জেলায়।

ছত্তিশগড়ে সুকমা জেলা নকশাল উপদ্রুত এলাকা। এদিনও জাগরগুন্ডা ও কুন্ডেড জেলার মাঝামাঝি এলাকায় ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্সের (ডিআরএফ) উপর হামলা চালায় মাওবাদীরা। এমনটাই জানিয়েছেন বস্তার রেঞ্জের আইজি পি সুন্দররাজ। পুলিশ নিহতদের পরিচয় জানিয়েছেন। তারা হলেন- এএসআই রামুরাম নাগ, অ্যাসিট্যান্ট কনস্টেবল কুঞ্জম জোগা ও সৈনিক ভঞ্জম ভীমা।

আইজি পি সুন্দররাজ জানিয়েছেন, নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে এদিন সকালে ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্স এলাকায় চিরুণি তল্লাশি চালাচ্ছিল সেই সময় পুলিশ সদস্যদের লক্ষ্য করে এলোপাথারি গুলি ছোঁড়ে মাওবাদীরা। পালটা জবাব দেয় তারা।

তিনি আরও জানিয়েছেন, ঘটনাস্থলে ৩ জনের মৃত্যু হয়েছে। দুজন আহত হয়েছেন। বড়সড় ক্ষতি হয়েছে মাওবাদীদের। ইতিপূর্বে গত ৫ ফেব্রুয়ারি নকশাল হামলায় বিজেপির স্থানীয় নেতার মৃত্যু হয়। এবার তল্লাশি চলাকালীন মাওবাদীদের হামলায় প্রাণ গেল পুলিশের তিন সদস্যের। সূত্র: এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ