Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে ডোবা থেকে কাটা গাছ তুলতে গিয়ে দুই শ্রমিক নিহত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৭:২৬ পিএম

বরিশালের গৌরনদীতে ডোবা থেকে চড়ক দিয়ে কাটা হাছ তুলতে গিয়ে দুই শ্রমিক নিহত ও আরো ২জন আহত হয়েছেন। উপজেলার শাওড়া গ্রামের মোঃ মফছের আলী সরদারের বাড়িতে এঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গাছের ক্রেতা ইউনুস শেখ গত দুদিন ধরে ৫/৬জন শ্রমিক নিয়ে ওই গাছ কাটার সময় সময় বেশ কিছু ভারী ডাল পার্শ্ববতি ডোবায় পড়ে গেলে চড়ক দিয়ে শ্রমিকরা ডোবা থেকে ওই ডালগুলো ডোবার কিনারায় তুলছিলেন। কিন্তু অঅকষ্মিকভাবেই চড়ক ভেঙ্গে তার বড় একটি অংশ ছিটকে পড়ে শ্রমিকদের গায়ে।

ফলে চড়কের ওই ভাঙ্গা কাঠের আঘাতে গাছকাটা শ্রমিক মোঃ হারুন খান (৫২) ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় শহীদ হাওলাদার (৪২), কালাচান সরদার (৪৫), লোকমান (৩০) নামে আরো তিন শ্রমিক আহত হলে গুরুতর আহত শহীদ খানকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার গভীর রাতে সে মারা যায়। অপর আহত কালাচান সরদার (৫০) ও তার মেয়ের জামাতা লোকমান (৩০)কে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গৌরনদী থানার ওসি মোঃ আফজাল হোসেন সাংবাদিকদের জানান, এটি একটি দুর্ঘটনা জনিত মৃত্যুর ঘটনা। নিহতদের পরিবার থেকে কেউ থানায় কোন অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ