Inqilab Logo

বৃহস্পতিবার , ১ জুন ২০২৩, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ১১ যিলক্বদ ১৪৪৪ হিজরী

কোম্পানীগঞ্জে চিনি পাচারে ব্যবহৃত মোটরসাইকেলের ধাক্কায় শিশুর মৃত্যু

কোম্পানীগঞ্জ প্রতিনিধি | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪২ পিএম

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার মাঝেরগাঁও গ্রামে ইন্ডিয়া থেকে পাচার করা চিনি বহনকারি মোটরসাইকেলের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। তার নাম নাঈম (১১)। সে উত্তর রণীখাই ইউনিয়নের বিজয়পাড়ুয়া (মাঝেরগাঁও) গ্রামের আল আমিনের ছেলে।


বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) বিকেলে মাঝেরগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।


কোম্পানীগঞ্জের উত্তর রণিখাই ইউনিয়ন চোরাকারবারিদের জন্য নিরাপদ স্থান। এই ইউনিয়নের কালাইরাগ, মাঝেরগাঁও, উৎমা, লামাগ্রাম ও দমদমা দিয়ে নিয়মিত চোরাচালান হয়ে থাকে। চিনি, মাদক, গরু-মহিষ কোন কিছুই বাদ যায়না। এসব চোরাচালান থেকে বিজিবি ও পুলিশের নাম ভাঙ্গিয়ে টাকা উত্তোলন করে মাঝেরগাঁও ও লামাগ্রামের কয়েকজন ব্যাক্তি। তাদের মধ্যে একজন জনপ্রতিনিধিও রয়েছেন। তারা চিনির বস্তা থেকে সাড়ে ৪ শত টাকা করে নিয়ে থাকে।


স্থানীয়রা জানান, ভাড়ায় চালিত মোটরসাইকেল দিয়ে অবৈধ মাদক, চিনি সহ বিভিন্ন পণ্য পরিবহন করা হয়। নাম্বার বিহীন এসব মোটরসাইকেল খুব বেপরোয়া গতিতে চলে। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। অবৈধ এসব মোটরসাইকেল দিয়ে পাচার ঠেকাতে না পারলে আরো বড় বড় দুর্ঘটনা ঘটবে।


নিহতের পিতা আল আমিন জানান, ইন্ডিয়া থেকে চিনি পাচারের সময় বিজিবি একটি মোটরসাইকেলকে ধাওয়া দেয়। তখন মোটরসাইকেলটি বেপরোয়া গতিতে ছুটতে থাকে। বেপরোয়া গতির কারণে রাস্তায় সে আমার ছেলের ওপর মোটরসাইকেলটি উঠিয়ে দেয়। এতে মারাত্মক আহত হয় নাঈম। তাৎক্ষণিক নাঈমকে নিয়ে আমরা হাসপাতালে যাই। শুক্রবার সকাল ৬টায় চিকিৎসাধীন অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নাঈম মারা যায়।


উৎমা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার তারিকুল বলেন, পাচারকৃত চিনি সহ মোটরসাইকেলটি ক্যাম্পে আনা হয়েছে। বিজিবি অবৈধ পাচার বন্ধে প্রয়োজনীয় টহল জোরদার করেছে। বিজিবি'র নাম ভাঙ্গিয়ে কে টাকা উত্তোলন করে এটা জানা নেই। তবে কেউ এমনটি করলে তার বিরুদ্ধে আইনানুগ প্রদক্ষেপ গ্রহণ করা হবে।


উত্তর রণিখাই ইউনিয়ন চেয়ারম্যান ফয়জুর রহমান বলেন, বৃহস্পতিবার রাতে মেডিকেল থেকে তারা আমাকে ফোনে বিষয়টি বলেছে। অবৈধ পাচারকারীদের মোটরসাইকেলের ধাক্কায় শিশুটি আহত হয়েছিল। তাদেরকে আইনের দারস্থ হওয়ার পরামর্শ দিয়েছি। অবৈধ পাচারকারীদের বিরুদ্ধে বিজিবি ও পুলিশের আরো জোড়ালো প্রদক্ষেপ গ্রহণ করা দরকার।


কোম্পানীগঞ্জ থানার ওসি হিল্লোল রায় জানান, মোটরসাইকেলের ধাক্কায় এক শিশুর মৃত্যুর খবর পেয়েছি। লাশ পোস্টমর্টেমের জন্য ওসমানী মেডিকেলে রাখা হয়েছে। পুলিশের নাম ভাঙ্গিয়ে কে টাকা উত্তোলন করে তা আমাদের জানা নাই। কেউ এমনটি করলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ