Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়ায় গুলিবিদ্ধ মঞ্জুর আলম চট্টগ্রাম মেডিকেলে সপ্তাহব্যাপী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মারা যায়

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩৬ এএম

কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালীর বটতলী ষ্টেশনে, গত ২৬-জানুয়ারি, তারিখে দলইন্যা গোদা নামক চিংড়ি প্রজেক্ট দখল বেদখলের বিরোধকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় অন্ততঃ ১০ আহত হয়েছিল। তন্মধ্যে মঞ্জুর আলম নামক একজনের অবস্থা আশংকাজনক ছিল বলে চট্টগ্রাম মেডিকেল কলেজে রেফারেড করা হয়েছিল। দীর্ঘ এক সুতাহ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে আজকে (২-ফেব্রুয়ারি-২৩) দুপুর ১২ টার দিকে চিকিতসারত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে মৃত্যু বরণ করেন।

প্রসংগক্রমে এখানে উল্লেখ্য যে, প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায় যে-জাফর ইসলাম বাবুল গং ও সুলতান আহমদ মেম্বার গংদের মধ্যে দীর্ঘদিন যাবত দলইন্যা গোদা নামক চিংড়ি প্রজেক্ট নিয়ে বিরোধ চলে আসছিল। উক্ত প্রজেক্ট দখল ও বেদখলকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার ( ২৬-জানুয়ারি) বিকাল ৩ টার দিকে উভয় পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা সংঘটিত হয়। এতে জাফর ইসলাম বাবুলের গ্রুপের মঞ্জুর আলম (৩৫), জয়নাল আবেদিন (৩৫), মোঃ রাশেদ (২৫) এবং শাহ আলম (৪০) গুলিবিদ্ধ হয় ও আহত হয় আরো অনেকেই। আহতদের কক্সবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তন্মধ্যে মঞ্জুর আলম ও মোঃ রাসেদ এর অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই চিকিৎসারত অবস্থায় মঞ্জুর আলমের মৃত্যু ঘটে। পরে আইনী প্রক্রিয়া শেষে, গ্রামের বাড়িতে তার দাফন প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

এ ব্যাপারে উখিয়া থানায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন আছে বলে সুত্রে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ