Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কঙ্গোতে জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশি শান্তিরক্ষীর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪১ এএম

মধ্য আফ্রিকার দেশ কঙ্গোতে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষী সার্জেন্ট মো. মামুনুর রশিদ মারা গেছেন। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মামুনুর রশিদের বাড়ি জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার ভাটি কামারী গ্রামে। তার মরদেহ দ্রুততম সময়ের মধ্যে দেশে আনার কার্যক্রম চলমান। তিনি ২০২২ সালের ১১ অক্টোবর বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কন্টিনজেন্টের সদস্য হিসেবে কঙ্গোর মনুস্ক মিশনে যোগ দিয়েছিলেন।

আরও বলা হয়, এখন পর্যন্ত জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে নিয়োজিত থাকাকালে ১৩১ জন বাংলাদেশি সেনাসদস্য মৃত্যুবরণ করেন এবং ২৩২ জন সেনাসদস্য আহত হন। বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীরা আফ্রিকার ৮টি দেশে শান্তিরক্ষা কার্যক্রমে সর্বোচ্চ পেশাদারি বজায় রেখে বিশ্ব দরবারে বাংলাদেশের মর্যাদা অক্ষুণ্ন রেখে চলেছেন। তাদের এ পেশাদারি, অবদান ও আত্মত্যাগের ফলে বাংলাদেশ জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে শীর্ষ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে নিজের অবস্থান সুসংহত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ