Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

বাস্তবতা হলো— যুক্তরাষ্ট্র নিজেই আশঙ্কাজনক: চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৮ পিএম

সম্প্রতি মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র চীন-রাশিয়ার অভিন্ন সদিচ্ছা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন।

এ প্রসঙ্গে আজ (বৃহস্পতিবার) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েন বিন বলেন, বাস্তবতা হলো যে, বিশ্ব শান্তি ও স্থিতিশীলতা লঙ্ঘন করছে যুক্তরাষ্ট্র, যা খুবই আশঙ্কাজনক। যুক্তরাষ্ট্রের আধিপত্যবাদী নীতি ও যুদ্ধের প্রতি অনুরাগ অব্যাহত থাকলে বিশ্ব এক দিনের জন্যও শান্ত হবে না।

ওয়াং ওয়েন বিন বলেন, মৈত্রী প্রতিষ্ঠা না করা, বৈরিতা না থাকা এবং তৃতীয় পক্ষকে লক্ষ্য না-করার ভিত্তিতে প্রতিষ্ঠিত হয়েছে চীন-রাশিয়া সম্পর্ক। যা বিশ্ব শান্তি ও স্থিতিশীলতা রক্ষার জন্য ইতিবাচক; এটি কোনো আশঙ্কার বিষয় নয়।

ওয়াং ওয়েন বিন আরও বলেন, যুক্তরাষ্ট্র বিশ্বে অনেক যুদ্ধ সৃষ্টি করেছে। দেশটি প্রতিষ্ঠার ২৪০ বছরের ইতিহাসে মাত্র ১৬ বছর কোনো যুদ্ধ করে নি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সংঘটিত সশস্ত্র সংঘর্ষের ৮০ শতাংশই যুক্তরাষ্ট্র সৃষ্টি করেছে। সূত্র: সিআরআই।



 

Show all comments
  • Minhaj Foysal ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৭ পিএম says : 0
    China and Russia is right
    Total Reply(0) Reply
  • মাসুম ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪১ পিএম says : 0
    এই সত্যগুলো গুখোর কিছু মুর্খ গিলতে পারে না। কারন তারা তো গু গিলে গিলে অভ্যস্ত। ইউক্রেন যুদ্ধ আমেরিকাই লাগিয়েছে আর আমেরিকাই এই যুদ্ধ দীর্ঘমেয়াদী বানাচ্ছে। আর এই যুদ্ধ থেকে অন্য সবাই মারা খেলেও সব দিক দিয়ে আমেরিকাই সব লাভ ভোগ করতেছে।
    Total Reply(0) Reply
  • মনির ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১:০৪ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • মনির ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১:০৫ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ