Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভবিষ্যত রাশিয়ারই হবে: পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫০ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বৃহস্পতিবার পিতৃভূমি দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বলেছেন, রাশিয়া সত্যের পক্ষে এবং ভবিষ্যত রাশিয়ার পক্ষে।

‘আমি আমার পেছনে একদল তরুণকে দাঁড়িয়ে থাকতে দেখতে পাচ্ছি। পরশু যখন আমি ফেডারেল অ্যাসেম্বলিতে ভাষণ দিয়েছিলাম, তখন আমার চূড়ান্ত মন্তব্য ছিল যে, সত্য আমাদেরই পক্ষে। কিন্তু সেই ছেলেদের দিকে তাকিয়ে আমি এবার যোগ করতে চাই, কোন সন্দেহ ছাড়াই ভবিষ্যতও আমাদেরও পক্ষে,’ পুতিন বলেছিলেন।

‘যারা জাতিকে রক্ষা করে তাদের যত্ন নেয়া রাষ্ট্রের একটি পবিত্র দায়িত্ব,’ পুতিন সৈনিকদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে উল্লেখ করেছিলেন।

এদিন, অস্ত্রসম্ভার বাড়ানোর হুঁশিয়ারি দিয়ে রাখলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একটি কর্মসূচিতে যোগ দিয়ে তিনি জানান, পারমাণু অস্ত্রসম্ভার বাড়ানোর জন্য আরও ব্যয়বরাদ্দ করতে চলেছে তার প্রশাসন। আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের ইউক্রেন সফরের পরই সে দেশের সঙ্গে নিরস্ত্রীকরণ সম্পর্কিত ‘নিউ স্টার্ট’ চুক্তি থেকে বেরিয়ে আসার কথা জানিয়েছিলেন পুতিন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

২৪ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ