Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমারা রাশিয়াকে ‘ধ্বংস’ করতে চাইছে: পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫১ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মঙ্গলবার বলেছেন, পশ্চিমারা সোভিয়েত-পরবর্তী দেশগুলোতে সংঘাতের উদ্রেক করে আসছে এবং রাশিয়াকে শেষ পর্যন্ত ‘ধ্বংস’ করার প্রচেষ্টায় কখনই থামেনি।

‘সোভিয়েত ইউনিয়নের পতনের পর থেকে সমস্ত বছর ধরে, পশ্চিমারা কখনই সোভিয়েত-পরবর্তী রাষ্ট্রগুলিকে স্ফীত করার চেষ্টা বন্ধ করেনি এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, শেষ পর্যন্ত রাশিয়াকে আমাদের ঐতিহাসিক ভূমির বৃহত্তম অবশিষ্ট অংশ হিসাবে শেষ করে দিয়েছে৷ তারা আন্তর্জাতিক সন্ত্রাসবাদীদের ক্ষমা করে আসছে এবং তাদের আমাদের বিরুদ্ধে দাঁড় করানোর চেষ্টা করছে। তারা আমাদের সীমানার পরিধি বরাবর আঞ্চলিক সংঘাত উস্কে দেয়, আমাদের স্বার্থ উপেক্ষা করে এবং অর্থনৈতিক নিষেধাজ্ঞা ও চাপের উপায় ব্যবহার করে,’ তিনি তার রাষ্ট্রীয় ভাষণে বলেছিলেন।

রাশিয়ান প্রেসিডেন্টের মতে, কৌশলগত উদ্যোগের প্রতিষ্ঠানগুলোসহ অনেক অঞ্চলের আর্থ-সামাজিক পরিস্থিতি বড় ব্যবসার উপর নির্ভর করে।

‘এবং এর মানে হল যে পরিস্থিতি যেখানে এই ধরনের ব্যবসার ব্যবস্থাপক এবং মালিকরা নিজেদেরকে সরকারগুলির উপর নির্ভরশীল মনে করে যারা রাশিয়ার প্রতি বন্ধুত্বহীন নীতি অনুসরণ করছে, যা আমাদের দেশের জন্য একটি বড় হুমকি এবং আমরা এ ধরনের পরিস্থিতি সহ্য করতে পারি না,’ তিনি বলেছিলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

২৪ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ