Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাখমুতের কাছে অবস্থান আরও শাক্তিশালী করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৫০ পিএম

শনিবার ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন বলেছেন, রাশিয়ান বাহিনী আর্টিওমভস্কের (ইউক্রেনীয় নাম বাখমুত) কাছে তাদের অবস্থান শক্তিশালী করেছে।

‘আর্টিওমোভস্ককে মুক্ত করা হচ্ছে। এখন আমাদের কাছে এর উপকণ্ঠে অবস্থানের উন্নতির বিষয়ে তথ্য রয়েছে, সেটি হল প্রসকোভিয়েভকা গ্রাম (ইউক্রেনীয় নাম পারাসকোভিয়েভকা) মুক্ত করা হয়েছে, যা আমাদের চাসভ ইয়ারের দিকে বাকি রাস্তা অবরোধের কাছাকাছি এগিয়ে যেতে সক্ষম করে। প্রকৃতপক্ষে পাঁচটি রাস্তার মধ্যে এটিই ছিল একমাত্র রাস্তা, যার দ্বারা শত্রু সেনাদের রসদ সরবরাহ করা হচ্ছিল,’ তিনি ‘উই আর টুগেদার’ স্বেচ্ছাসেবকদের আঞ্চলিক সদর দফতরের একটি কর্মশালায় সাংবাদিকদের বলেন।

পুশিলিনের মতে, চাসভ ইয়ারের দিকে রাস্তা আটকানো আর্টিওমোভস্কের মুক্তিকে আরও কাছে নিয়ে আসবে। ‘এটি আসলে একটি রাস্তা, তবে এটি শাখাযুক্ত। অন্য কথায়, এটিকে অবরুদ্ধ করতে হবে এবং তারপরে আমরা আর্টিওমভস্কের মুক্তিকে খুব কাছাকাছি নিয়ে আসব,’ ডিপিআরের ভারপ্রাপ্ত প্রধান বলেছেন।

আর্টিওমভস্ক, যা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের কিয়েভ-নিয়ন্ত্রিত এলাকায় অবস্থিত, ডনবাসে ইউক্রেনীয় সেনাদের জন্য একটি প্রধান সরবরাহ কেন্দ্র। শহর জুড়ে চলছে তুমুল যুদ্ধ চলছে। গত ১৬ ফেব্রুয়ারী পুশিলিন জানিয়েছিলেন যে, রাশিয়ান বাহিনী আর্টিওমভস্কের নিকটবর্তী সমস্ত গুরুত্বপূর্ণ উচ্চভূমি এলাকা দখল করেছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ