Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীঘ্রই রাশিয়ার নিয়ন্ত্রণে ফিরে যাবে খেরসন: ভারপ্রাপ্ত গভর্নর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৩৩ পিএম

খেরসন শহরটি শীঘ্রই রাশিয়ার নিয়ন্ত্রণে ফিরে আসবে, শনিবার খেরসন অঞ্চলের ভারপ্রাপ্ত গভর্নর ভ্লাদিমির সালদো বলেছেন। তার মতে, এটি খুব শীঘ্রই ঘটবে।

‘লোকেরা আমাকে জিজ্ঞাসা করে যে, খেরসন সম্পর্কে আমরা কী মনে করি? আমাদের নিশ্চিত যে, অদূর ভবিষ্যতে, খুব শীঘ্রই, খেরসন শহর আবার রাশিয়ান ফেডারেশনের মধ্যে খেরসন অঞ্চলের অংশ হবে,’ সালদো ‘উই আর টুগেদার’ ক্যাম্পেইনের স্বেচ্ছাসেবকদের আঞ্চলিক সদর দফতরের জন্য একটি সেমিনারে সাংবাদিকদের ছিলেন।

সালদো জোর দিয়ে বলেছিলেন যে, খেরসনকে সাময়িকভাবে ছেড়ে দেয়া হয়েছিল এবং তিনি শহরটি থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার জন্য রাশিয়ান পিপলস ফ্রন্টের প্রশংসা করেছিলেন। ‘আবাসিকদের সরিয়ে নেয়ার জন্য একটি বড় আকারের অভিযানের আয়োজন করা হয়েছিল,’ তিনি বলেছিলেন, ‘খেরসনের প্রায় ১ লাখ ৫০ হাজার বাসিন্দা এবং (ডিনিপার নদীর) ডান তীরে বসবাসকারী লোকদের বাম তীরে স্থানান্তরিত করা হয়েছিল।’

১৮ অক্টোবর ২০২২ সালে সালদো বলেছিলেন যে, ইউক্রেনীয় বাহিনী কাখোভকা জলবিদ্যুৎ কেন্দ্রে আক্রমণ করলে বন্যার ঝুঁকির কারণে খেরসন অঞ্চলের ডিনিপার নদীর পশ্চিম তীরে বসবাসকারী বেসামরিক নাগরিকদের পূর্ব তীরে সরিয়ে নেয়া হবে। ৩১ অক্টোবর সালদো বলেছিলেন যে, এ অঞ্চলে ডিনিপারের পূর্ব তীর বরাবর ১৫ কিলোমিটার প্রসারিত করা হবে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ