Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কানাডায় রাম মন্দিরের দেয়ালে মোদি ও ভারত-বিরোধী স্লোগান!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩৪ পিএম

কানাডার এক রাম মন্দিরে ভারত-বিরোধী স্লোগান লেখার অভিযোগ উঠল। তৈরি হল বিতর্ক। টরন্টোয় ভারতীয় কনস্যুলেট জেনারেল এই ঘটনার তীব্র নিন্দা করে দ্রুত কড়া পদক্ষেপের আরজি জানিয়েছেন কানাডা প্রশাসনের কাছে।

কনস্যুলেটের তরফে একটি টুইট করা হয়েছে। তাতে লেখা হয়েছে, ‘মিসসিসাউগার রাম মন্দিরের বিকৃতি ঘটিয়ে ভারত-বিরোধী গ্রাফিত্তি লেখার ঘটনার আমরা তীব্র নিন্দা করছি। কানাডা প্রশাসনের কাছে আমাদের অনুরোধ, বিষয়টি তদন্ত করে দেখে যেন দ্রুত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।’

কারা রয়েছে এই ঘটনার পিছনে? মনে করা হচ্ছে, স্বাধীন খলিস্তানপন্থীরাই এই কাণ্ড ঘটিয়েছে। রাম মন্দিরের গায়ে যে গ্রাফিত্তি লেখা হয়েছে, সেই স্লোগানে ভারত ও প্রধানমন্ত্রী মোদির নামে কুৎসা করার পাশাপাশি জার্নেল সিং ভিন্ডেরওয়ালের প্রশস্তি গাওয়া হয়েছে। এই ভিন্ডেরওয়ালই ছিল ‘অপারেশন ব্লু স্টারে’র প্রধান লক্ষ্য। সেই স্বাধীনতাকামীর নামে প্রশস্তি থেকেই পরিষ্কার, এই কাজের পিছনে রয়েছে খলিস্তানপন্থীরাই।

এই ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসনও। ব্রাম্পটনের মেয়র জানিয়েছেন, এ অপরাধের বিষয়টিকে তারা অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন। ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। বলে রাখা ভাল, কানাডায় খলিস্তানপন্থীদের দৌরাত্ম্য নিয়ে আগেও অভিযোগ উঠেছে। এর আগে কৃষক আন্দোলনের সময়ও আন্দোলনকারীদের সমর্থন জানিয়েছিল খলিস্তানপন্থীরা। সব মিলিয়ে সাম্প্রতিক ঘটনা থেকে পরিষ্কার, ফের মাথাচাড়া দিচ্ছে খলিস্তানি আন্দোলন। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ