Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরাকে বিমানবাহিনী আক্রমণে ৭ আইএস সদস্য নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০১ পিএম

ইরাকি বিমানবাহিনী গতকাল (রোববার) দেশের পূর্বাঞ্চলের দিয়ালা প্রদেশে আক্রমণ চালিয়ে ৭ আইএস সদস্যকে হত্যা করে। ইরাকি সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চীফের মুখপাত্র ইয়াহিয়া রসুল একটি বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। তিনি উল্লেখ করেছেন যে, ইরাকি সশস্ত্র বাহিনী আইএসআইএস-এর অন্তর্গত সন্ত্রাসীদের অনুসরণ করে চলেছে।

মুখপাত্র জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, ইরাকি বাহিনী দিয়ালা প্রদেশের শিমরিন পর্বতে আইএস আস্তানা লক্ষ্য করে বিমান-হামলা চালায়। এতে নিহতদের মধ্যে একজন আইএস নেতাও আছেন। ‘মিলিটারি ইন্টেলিজেন্স ডিরেক্টরেটের ফিল্ড ফলোআপ এবং তীব্র গোয়েন্দা প্রচেষ্টার মাধ্যমে, জয়েন্ট অপারেশন কমান্ডের সাথে সমন্বয় করে, ইরাকি বিমান বাহিনী এফ-১৬ যুদ্ধবিমান দ্বারা দুটি সফল বিমান হামলা চালিয়েছে,’ ইয়াহিয়া বিবৃতিতে ব্যাখ্যা করেছেন।

তিনি যোগ করেছেন, ‘ইরানের সীমান্তবর্তী দিয়ালা গভর্নরেট থেকে উত্তর-পশ্চিমে টাইগ্রিস নদী পর্যন্ত, উত্তর সালাহ আল-দিন গভর্নরেট এবং দক্ষিণ কিরকুক গভর্নরেট অতিক্রম করে হামরিন পর্বত এলাকায় বিমান হামলা চালানো হয়েছে।’ বিবৃতিতে বিস্তারিত বলা হয়েছে যে, দুটি বিমান হামলায় সন্ত্রাসী সামি মোহন সহ সাত সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে, যার ডাকনাম ইবনে আব্দুল রহমান বা দিয়ালার ওয়ালি।

একের পর এক সামরিক অভিযানের মধ্যে, ইরাকি নিরাপত্তা বাহিনী আইএসআইএস-এর সদস্যদের পেছনে ছুটছে, তাদের বেশিরভাগই প্রত্যন্ত এবং সীমান্ত এলাকায় লুকিয়ে আছে যেখানে তারা এখনও সক্রিয় রয়েছে। প্রায় দুই বছর আগে, ইরাকের নিরাপত্তা বিভাগ তাদের গোয়েন্দা প্রচেষ্টাকে ব্যাপকভাবে জোরদার করেছিল, যার ফলে অনেক সন্ত্রাসী অভিযান চালানোর আগেই ব্যর্থ হয়েছিল। সূত্র: ইরাকি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ