Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোমা রাখা আছে অফিসে, হুমকি ফোন পেল গুগল, তারপর যা ঘটল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:২৯ পিএম

ভারতে গুগলের পুণের অফিসে বোমাতঙ্ক ছড়াল। বোমা বিস্ফোরণে অফিস উড়িয়ে দেয়ার হুমকি পেতেই গোটা অফিসে তল্লাশি চালায় নিরাপত্তারক্ষীরা। যদিও অফিসের ভিতরে বা বাইরের চত্বরে বোমার হদিশ মেলেনি। পরে জানা যায় ভুয়া হুমকি দেয়া হয়েছিল। অভিযোগের ভিত্তিতে হায়দরাবাদ থেকে গ্রেপ্তার করা হয়েছে এক যুবককে।

রবিবার রাত ৮টা নাগাদ মুম্বাইয়ে বান্দ্রা কুরলা কমপ্লেক্স-এ গুগলের একটি শাখায় হুমকি ফোন আসে। ফোনে অজ্ঞাতপরিচয় ব্যক্তি দাবি করে, গুগলের পুণের একটি অফিসে বোমা রাখা রয়েছে। হুমকি ফোন পেতেই পুণের মুণ্ডবা এলাকায় বারোতলা বাণিজ্যিক ভবনে গুগলের শাখা অফিসে বিষয়টি জানানো হয়। যার পর দ্রুত তল্লাশি শুরু হয়। নিরাপত্তার খাতিরে সমস্ত কর্মীকে দপ্তর থেকে সরানো হয়। পাশাপাশি স্থানীয় থানায় অভিযোগও জানানো হয় বহুজাতিক সংস্থার তরফে।

দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশের বম্ব ডিটেকশন অ্যান্ড ডিসপোজাল স্কোয়াড। যদিও পুলিশকর্মীরা গোটা ভবন তন্ন তন্ন করে খুঁজেও বোমার হদিশ পাননি। স্পষ্ট হয়ে যায় ভুয়া বোমাতঙ্ক ছড়িয়েছিল অজ্ঞাতপরিচয় ব্যক্তি। এর পরই তার খোঁজ শুরু করে পুলিশ।

শেষ পর্যন্ত হায়দরাবাদ থেকে গ্রেপ্তার করা হয়েছে ওই ব্যক্তিকে। জেরায় ধৃত স্বীকার করেছে, নেশাগ্রস্ত অবস্থায় এই কাজ করে ফেলেছে সে। ধৃতের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। সূত্র: টিওআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ