Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে মর্টারশেল উদ্ধার নিস্ক্রিয় করতে সেনাবাহিনীর বোমা ডিসপোজাল টিম

কালীগঞ্জ,(ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৬:০৭ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভাধীন ঈশ্বরবা গ্রামের মাঠে পাকিস্তানি আমলের একটি মর্টারশেল উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবাার দুপুরে যশোর সেনাবাহিনীর বোমা ডিসপোজাল টিম ঘটনাস্থলে পৌছে বোমাটি নিস্ক্রিয় করে। বাংলাদেশ সেনাবাহিনীর বোমা ডিসপোজাল টিমের নেতৃত্ব দেন ৫৫ পদাতিক ডিভিশনের মেজর আরিফুর রহমান। বুধবার ওই মাঠে জমি খননের সময় মর্টারশেলটি উঠে আসে।

স্থানীয়দের ধারনা স্বাধীনতা যুদ্ধের সময় ফেলে যাওয়া মর্টারশেল এটি। কালের বিবর্তনে মর্টারশেলটি মাটির নীচে ঢাকা পড়ে যায়।
জমির মালিক কাদের হোসেন জানান, বুধবার সকালে আমার জমি খননের সময় মর্টারশেলটি উঠে আসে। এরপর পুলিশে খবর দিলে তারা নিয়ন্ত্রনে নেয়। একদিন পর বৃহস্পতিবার সেনাবাহিনীর সদস্যরা এসে শেলটি নিস্ক্রিয় করে।

কালীগঞ্জ পৌরসভাধীন ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মেহেদী হাসান সজল জানান, বুধবার সকালে ঈশ^রবা গ্রাামের কৃষক কাদের জমি খননের সময় মর্টারশেলটি বেরিয়ে আসে। এরপর পুলিশে খবর দিলে তারা মর্টারশেলটি উদ্ধার না করে পাহারা দিয়ে রাখে। পরে যশোর সেনাবাাহিনীর বোমা ডিসপোজাল টিমে খবর দিলে তারা বোমাটি নিস্ক্রিয় করে।

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, বুধবার স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এরপর বিষয়টি ঝুকিপুর্ণ হওয়ায় উদ্ধার না কওে পাহারা দিয়ে রাখা হয় এবং সেনাবাহিনীর বোম ডিসপোজাল টিমে খবর দেওয়া হয়। পরের দিন বৃহস্পতিবার দুপুর ২টার দিকে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের মেজর আরিফুর রহমানের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌছে মর্টারশেলটি নিষ্ক্রিয় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ