Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেশোয়ারে মসজিদে জুমার নামাজের সময় বোমা বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৩০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ৪:২০ পিএম

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারে আজ শুক্রবার একটি শিয়া মসজিদের ভেতরে শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনায় ৩০ জনের বেশি মুসল্লী নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।
পেশোয়ারের ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার ইজাজ আহসান বলেছেন, এক পুলিশ অফিসার নিহত হয়েছেন।
পুলিশ জানিয়েছে, পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের কুচা রিসালদার মসজিদে জুমার নামাজ আদায়ে জড়ো হন মুসল্লিরা। হঠাৎ ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠে আশপাশ।
পুলিশ কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ খান বলেন, ‘আহতদের উদ্ধার করে হাসপাতালে আনা হয়েছে। এদের অনেকের অবস্থা গুরুতর। এটি আত্মঘাতী হামলা বলে ধারণা করা হচ্ছে’। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।
বিস্ফোরণের পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও গোষ্ঠী। ভয়াবহ এই হামলার নিন্দা জানিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান
এদিকে আফগানিস্তানের সীমান্ত এলাকায় একই ধরনের হামলার খবর পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শী শাহিন হায়দার বলেন, আমরা জুমার নাজামের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। শক্তিশালী বিস্ফোরণের কারণে আমি রাস্তায় পড়ে যাই। চোখ খুলে দেখি ধুলা আর মৃতদেহ পড়ে থাকতে দেখি। সূত্র : আল জাজিরা, ডন



 

Show all comments
  • abul kalam ৪ মার্চ, ২০২২, ৪:৪০ পিএম says : 0
    এসব নোংরামি, মুসলমানদের হেয় করার প্রচেষ্টা, কঠোর হস্তে এসব দমন করতে হবে
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ৪ মার্চ, ২০২২, ৭:৪৮ পিএম says : 0
    Condemnable act.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ