Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রয়াসের উদ্যোগে বিশেষ শিশুদের জন্য ‘সচেতনতা ও অবদান’ শীর্ষক অনুষ্ঠান

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আইএসপিআর : প্রয়াসের আয়োজনে ‘সচেতনতা ও অবদান’ ও বিশেষ শিশুদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা সোমবার ঢাকাস্থ রেডিসন বøু ওয়াটার গার্ডেন, গ্রান্ডবল রুমে অনুষ্ঠিত হয়।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব:) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রয়াসের মহতী উদ্যোগের সাথে একাত্ম হয়ে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেনা, বিমান, ও নৌ-বাহিনী প্রধানগণ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বিশেষ শিশুদের কল্যাণ ও বিকাশে সবাইকে এগিয়ে আসার আহŸান জানান। প্রয়াসের পক্ষ থেকে এর প্রধান পৃষ্ঠপোষক সেনা প্রধানের সহধর্মিণী সোমা হক জানান, সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় অতি অল্প সময়ের মধ্যে সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশেই আন্তর্জাতিক মানের বিশেষ শিক্ষা প্রতিষ্ঠান ‘প্রয়াস’ প্রতিষ্ঠিত হয়েছে। ব্যয়বহুল এই প্রতিষ্ঠানটি পরিচালনায় সমাজের দাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানসম‚হ এগিয়ে আসায় তিনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।
অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ‘প্রয়াস’ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম মাহ্মুদ হাসান। প্রয়াসের বিশেষ শিক্ষা কার্যক্রমকে দেশব্যাপী তৃণমূলে পৌঁছে দিতে সেনাবাহিনীর উদ্যোগটি বাস্তবায়নে তিনি সমাজের দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সহযোগিতার আহŸান জানান।
তিনি আরও বলেন ব্যক্তি, পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজের বিভিন্ন স্তরের সহযোগিতা পেলে বিশেষ শিশুদের সম্ভাবনাময় প্রতিভাগুলো প্রজ্জ্বলিত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুষ্ঠান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ