Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএমএ’র নব-নির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নব-নির্বাচিত নেতৃবৃন্দের কাছে আনুষ্ঠানকিভাবে দায়িত্ব হস্তান্তর করেছে সদ্য বিদায়ী কমিটি। গতকাল রাজধানীর বিএমএ কার্যালয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) মনোনীত ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও এহতেশামুল হক চৌধুরী দুলালের নেতৃত্বাধীন প্যানেলের কাছে সদ্য বিদাযী সভাপতি প্রফেসর ডা. মাহমুদ হাসান ও মহাসচিব প্রফেসর ডা. এম ইকবাল আর্সলান। এছাড়া গতকাল নব-নির্বাচিত কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুুলতানা, স্বাচিপ সভাপতি ও বিএমএ’র সাবেক মহাসচিব ডা. এম ইকবাল আর্সলান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান, আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূইয়া এবং মেডিকেল কলেজ, আইএইচটি, ম্যাটস, আইপিএইচ, নিটোর, ঢাকা শিশু হাসপাতালসহ ঢাকাস্থ বিভিন্ন সরকারি- বেসরকারি হাসপাতাল, চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, নার্স ও তৃতীয় ও চতুর্থ শ্রেণির নেতৃবৃন্দ। এছাড়া আজ বুধবার বিএমএ নেতৃবৃন্দ ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন এবং বিকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এদিকে নিরঙ্কুশ বিজয়ে দারুণ খোশমেজাজে আছেন নবনির্বাচিত বিএমএ নেতারা। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে পূর্ণ প্যানেলে বিজয়ী বিএমএ নেতারা রোববার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
উল্লেখ্য, বিএমএ নির্বাচনে বিএনপি পন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাব নির্বাচন করেনি। নির্বাচনে স্বাচিপের ডা. জালাল ও দুলাল পরিষদের প্রার্থীরা সবাই বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। গত শনিবার দিবাগত রাতে সরকারিভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। প্রাপ্ত ভোটের ফলাফলে দেখা যায়, সভাপতি পদে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন সর্বোচ্চ সংখ্যক ২১ হাজার ৭১৬ ভোট পেয়ে সভাপতি হন। তার নিকটতম প্রতিদ্বন্দী ডা. এস এম ফজলুর রহমান মাত্র ১ হাজার ২২৪ ভোট পান। মহাসচিব পদে ডা. দুলাল ১৯ হাজার ৮শ’ ৩৭ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দী ডা. শাকিল আখতার মাত্র ২ হাজার ২শ’ ভোট পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রহণ

২০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ