Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৌদিতে এসে ইসলাম গ্রহণ জাপানি যুবকের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৩:২০ পিএম

মোটরসাইকেলে করে বিশ্বভ্রমণের জন্য স্বদেশ থেকে বের হয়েছেন রেভি। ভ্রমণ শেষ করতে তার অন্তত আড়াই বছর সময় ব্যয় হবে। এরই মধ্যে সৌদি আরব এসে পৌঁছান তিনি। দেশটির ‘বাদশাহ খালিদ মসজিদ’ পরিদর্শনের পর ইসলামের প্রতি আকৃষ্ট হন এবং কয়েকদিন আগে রিয়াদে আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন রেভি।

শনিবার সৌদি সংবাদমাধ্যম সাবাক নিউজ জানায়, রেভির বর্তমান নাম আব্দুর রহমান। ইসলাম গ্রহণের পর তিনি আগের নাম বদলে নিজের এই নাম রেখেছেন। তিনি একজন দাঁতের চিকিৎসক।

আব্দুর রহমান সম্প্রতি পবিত্র কাবার গিলাফ ফ্যাক্টরি পরিদর্শন করেছেন। এ সময় তাকে জানানো হয়, কিভাবে গিলাফ তৈরি হয় এবং প্রতি বছর নির্দিষ্ট সময়ে তা বদল করা হয়।

ইসলামে প্রবেশের পর আব্দুর রহমান ইসলামের মৌলিক বিশ্বাস সম্পর্কে জ্ঞান লাভ করেন। এরপরই পবিত্র কাবার গিলাফ ফ্যাক্টরি পরিদর্শনে যান তিনি।

জাপানি এই নওমুসলিমের ফ্যাক্টরি পরিদর্শনের সময় তাকে সঙ্গ দিয়েছেন প্রতিষ্ঠানটির মুখপাত্র আব্দুল্লাহ কোরনোকা। আর ফ্যাক্টরির পরিচালক আলহুসাইন বিন আলি আলহাবশি তাকে গিলাফ ও ফ্যাক্টরি সম্পর্কে নানা বিষয় অবহিত করেন। সূত্র : সাবাক নিউজ ও অন্যান্য



 

Show all comments
  • Mostafa kamal ২৭ নভেম্বর, ২০২২, ৩:৪৩ পিএম says : 0
    Alhamdulillah and congratulations to brother Abdur Rahman
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম গ্রহণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ