Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএমে চলছে গাইবান্ধায় ভোটগ্রহণ, ভোটার উপস্থিতি কম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১১:০৭ এএম

নানা উদ্বেগ উৎকণ্ঠার গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ চলছে। এর আগে চরম অনিয়মের কারণে স্থগিত হয়ে যাওয়া এই নির্বাচনের দ্বিতীয় দফায় এবার সতর্ক অবস্থায় রয়েছে দায়িত্বশীলরা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। কেন্দ্রে কেন্দ্রে র‌্যাব-বিজিবি, পুলিশ-আনসার সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট টিমের টহলসহ স্ট্রাইকিং ফোর্সও কাজ করছে। অনিয়ম ঠেকাতে প্রত্যেক কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

বুধবার (৪ জানুয়ারি) ওই আসনে সকাল সাড়ে ৮ টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। যা চলবে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত। এর রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন উপনির্বাচনের দায়িত্বে থাকা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব।

তিনি বলেন, ভোটের শুরুতে ভোটার উপস্থিতি কম দেখা যাচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে ধারণা করছি। ভোট কেন্দ্রে র‌্যাব-বিজিবি, পুলিশ-আনসার সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট টিমের টহলসহ স্ট্রাইকিং ফোর্সও কাজ করছে। অনিয়ম ঠেকাতে প্রত্যেক কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা। মূল কথা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট শেষ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, ভোটগ্রহণে স্বচ্ছতা রাখতে সিসিটিভি বসানো হয়েছে। বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশে ভালোভাবে ভোটগ্রহণে সক্ষম হবো বলে আশা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট গ্রহণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ