Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীর দূর্গাপুর পৌরসভার উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ১১:৩৯ এএম

রাজশাহীর দুর্গাপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। পৌরসভার ১১টি কেন্দ্রে ৫৭টি বুথে ইভিএম মেশিনের মাধ্যমে এ ভোট গ্রহণ চলছে। তবে অধিকাংশ ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম লক্ষ করা গেছে। সকাল ১১ টা পযর্ন্ত ভোট পড়েছে শতকরা ৮-১০ পাসেন্ট। তবে এখন পর্যন্ত শান্তিপুর্ন ভাবে ভোট গ্রহণ চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ নির্বাচনে মেয়র পদে চার প্রার্থী প্রতিদ্বদ্বীতা করছেন। এরা হলো, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে সাজেদুর রহমান মিঠু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে “জগ” প্রতীকে জার্জিস হোসেন সোহেল, “মোবাইল” প্রতীক নিয়ে মোশাররফ হোসেন এবং তালগাছ প্রতিক নিয়ে জিয়াউল হক রতন। তবে জিয়াউল হক রতন এ নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৮০৬ জন, এদের মধ্যে ১০হাজার ৮১২জন পুরুষ ও ১০হাজার ৯৯৪ জন নারী ভোটার। নির্বাচনে মোট ১১ জন প্রিজাইডিং, ৫৭ জন সহকারী প্রিজাইডিং ও ১৫৪ জন পুলিং অফিসার ভোট গ্রহণে দায়িত্বে রয়েছেন।
দুর্গাপুর থানার অফিসার ওসি নাজমুল হক বলেন, পৌরসভা নির্বাচনী এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
পৌর নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষায় কঠোর ভূমিকায় রয়েছেন। বাংলাদেশ পুলিশ ডিবি পুলিশ, আনসার ও ভিডিপি সদস্যসহ ভ্রাম্যমান টিম রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট গ্রহণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ