Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডোনেৎস্কের গুরুত্বপূর্ণ শহর মেরিঙ্কার সমস্ত উচ্চ ভবন নিয়ন্ত্রণ করছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ৭:৩০ পিএম

ডোনেৎস্কের পশ্চিমে অবস্থিত কৌশলগত গুরুত্বপূর্ণ মেরিঙ্কা শহরের সমস্ত উচ্চ ভবন রাশিয়ান বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত এবং শহরটি শীঘ্রই ইউক্রেনের দখল থেকে মুক্ত হবে বলে আশা করা হচ্ছে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন মঙ্গলবার বলেছেন।

‘মেরিঙ্কা শহরের জন্য, সমস্ত উচ্চ ভবনগুলো থেকে শত্রু সেনাদের তাড়িয়ে দেয়া হয়েছে হয়েছে এবং আমাদের বাহিনী সেগুলো নিয়ন্ত্রণে নিয়েছে। আমরা আমাদের সৈন্যদের কৃতিত্ব দেখতে পাচ্ছি যারা প্রতিটি এলাকা একটু একটু করে মুক্ত করছে৷ আমরা আশা করি মেরিঙ্কা অদূর ভবিষ্যতে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসবে,’ তিনি রসিয়া-২৪ টিভি চ্যানেলকে বলেন।

পুশিলিন গত সপ্তাহে বলেছিলেন যে, মেরিঙ্কা মূলত রাশিয়ান বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত ছিল তবে ইউক্রেনীয় সেনারা শহরের উপকণ্ঠে একটি আবাসিক এলাকায় পা রাখতে সক্ষম হয়েছে। তিনি ব্যাখ্যা করেছেন যে, ইউক্রেনের সশস্ত্র বাহিনী আট বছর ধরে মেরিঙ্কায় শক্তিশালী প্রতিরক্ষা তৈরি করছে, আবাসিক ভবনের পাশাপাশি এবং সেগুলোর নীচে অসংখ্য ফায়ারিং পয়েন্ট, পরিখা এবং খাদ তৈরি করেছে। ডিপিআর নেতা আরও উল্লেখ করেছেন যে, শহরের নিয়ন্ত্রণ নেয়া ক্রাসনোগোরোভকার রাস্তা খুলে দেবে যেখান থেকে ইউক্রেনীয় সৈন্যরা ডোনেৎস্কে গোলাবর্ষণ করছিল।

ডিপিআর পিপলস মিলিশিয়া পরিবর্তিতভাবে উল্লেখ করেছে যে, মেরিঙ্কার মুক্তি আলেকজান্দ্রোভকা, ডোনেৎস্কের পেট্রোভস্কি এবং টেক্সটিলশ্চিক শহরগুলোকে ইউক্রেনীয় গোলাগুলি ও আক্রমণ থেকে নাগালের বাইরে রাখবে। সূত্র: তাস।



 

Show all comments
  • ফারুক হোসেন ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:১৭ এএম says : 0
    কে জিতবে বলতে পারি না আল্লাহ ভালো জানেন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ