Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপোরোজিয়ের নয়টি গ্রাম মুক্ত করেছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ১:৩৫ পিএম | আপডেট : ১:৪৫ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৩

জাপোরোজিয়ে অঞ্চলে অভিযানের সময় নয়টি গ্রাম রুশ বাহিনীর নিয়ন্ত্রণে নেয়া হয়েছে, উই আর টুগেদার উইথ রাশিয়া আন্দোলনের নেতা ভ্লাদিমির রোগভ রোববার বলেছেন।

তিনি রসিয়া-১ টেলিভিশনে দেয়া একটি সাক্ষাতকারে বলেন, ‘আমাদের সৈন্যরা জাপোরোজিয়ে অঞ্চলে যুদ্ধের এনগেজমেন্ট লাইন বরাবর এগিয়ে চলেছে। অনুসন্ধানমূলক আক্রমণে শত্রুদের নয়টি গ্রাম থেকে বিতাড়িত করা হয়েছে এবং এই গ্রামগুলিকে নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। এটি বেশ বড় সাফল্য।’

জাপোরোজিয়ে অঞ্চলে যুদ্ধ নাটকীয়ভাবে ২০ জানুয়ারীতে থেকে তীব্র হয় যখন ওরেখভো এলাকার আশেপাশের চারটি অঞ্চল রাশিয়ান বাহিনী নিয়ন্ত্রণে নেয়। একই দিনে, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় জাপোরোজিয়ে অঞ্চলের লোবকোভয়ে শহরের মুক্তির কথা জানিয়েছে।

পরে জানা যায় যে, রুশ বাহিনী গুলিয়াইপোল শহরের দিকে অগ্রসর হয়েছে এবং ইউক্রেনের সেনাবাহিনীর বেশ কয়েকটি শক্ত ঘাঁটি নিয়ন্ত্রণে নিয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ