Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘোড়াঘাটে ১৬ শিক্ষকের বেতন ভাতা ছাড়করণ হয়নি

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস ও হিলি সংবাদদাতা : উপজেলার ৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় ধাপের শিক্ষক গেজেট প্রকাশের ১ মাস অতিবাহিত হলেও ১৬জন শিক্ষকের বেতন ভাতা বিল সীটে স্বাক্ষর করেননি ঘোড়াঘাট উপজেলা প্রাথমিক শিক্ষা ্অফিসার খন্দকার মোঃ মাহফুজার রহমান। জানা যায়, ৪টি বেসরকারি রেজিস্ট্রেশন প্রাপ্ত প্রাথমিক বিদ্যালয় ২য় ধাপে জাতীয়করণ করা হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বিদ্যালয়-১ অধিশাখা এর স্মারক নং ৩৮.০০৭.০১৫.০০০.১৫.০০.২০১৩-৪০২, তারিখ ০১-১২-২০১৬ইং মোতাবেক প্রাথমিক বিদ্যালয় অধিগ্রহণ আইন, ১৯৭৪ এর ৩ (১) ধারার অধিনে প্রণীত অধিগ্রহণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরির শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩এর বিধি ৪ এর উপবিধি (১)এ প্রদত্ত কর্তৃত্ব বলে শর্তসাপেক্ষে ১ জুলাই ২০১৩ তারিখ হতে সংশ্লিষ্ট শিক্ষকগণকে চাকরিতে নিয়োগ প্রদান করা হয়েছে এবং বকেয়াসহ বেতন ভাতাদি পরিশোধ করার নির্দেশ প্রদানের এক অফিস আদেশ দেওয়া হয়। এ আদেশের এক মাস ্অতিবাহিত হলেও ঘোড়াঘাট উপজেলার জালালপুর, বাঁশমুড়ী, পালশা ও দামোদর আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালযের ১৬জন শিক্ষকের বেতন ভাতা ছাড়করণ আদেশ পত্র থাকা সত্বেও বেতন ভাতার বিল সীটে স্বাক্ষর করেননি। ঘোড়াঘাট উপজেলা প্রাথমিক শিক্ষা ্অফিসার খন্দকার মোঃ মাহফুজার রহমান।
বিদ্যালয়ের ১৬ জন শিক্ষক বেতন ভাতা না পেয়ে ৪ বছর যাবত ্অর্থাভাবে ্অর্ধাহারে-অনাহারে মানবেতর জীবন যাপন করছে। শিক্ষকরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীসহ বিভাগীয় কর্মকর্তা ও জেলা শিক্ষা অফিসারের সূদৃষ্টিসহ সহযোগিতা কামনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হয়নি

১৩ আগস্ট, ২০২২
২৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ