Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অলৌকিক শিশুর কল্যাণে ব্যয় হয়নি বরাদ্দ টাকা

ময়মনসিংহের ডিসিকে হাইকোর্টের শোকজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় পেট ফেটে অলৌকিকভাবে জন্ম নেয়া শিশু ফাতেমার কল্যাণে ৫ লাখ টাকা ব্যয় না করে অ্যাকাউন্ট খুলে পরিবারের অন্য সদস্যদের নামে জমা রাখার ঘটনায় ময়মনসিংহের জেলা প্রশাসককে শো-কজ করেছেন হাইকোর্ট। পরবর্তী ৩ সপ্তাহের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষারকান্তি রায়।
ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন বলেন, অলৌকিকভাবে জন্ম নেয়া শিশু ফাতেমার কল্যাণের জন্য হাইকোর্ট ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ দিয়েছিলেন। আদালতের নির্দেশে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার জন্য গঠিত ট্রাস্টি বোর্ড ৫ লাখ টাকা দেন। ময়মনসিংহের জেলা প্রশাসক সেই টাকা শিশু ফাতেমার কল্যাণে ব্যয়ের ব্যবস্থা না করে শিশুর পরিবারের অন্য সদস্যদের নামে অ্যাকাউন্ট খুলে জমা রাখেন। বিষয়টি আদালতে উপস্থাপন করেছি। শুনানি শেষে আদালত ময়মনসিংহের ডিসিকে শোকজ করেছেন।
প্রসঙ্গত: গত ২৯ আগস্ট ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যুর আগে অলৌকিকভাবে জন্ম নেয়া শিশুটির পরিবারকে ব্যাংকের চেকের মাধ্যমে ৫ লাখ টাকা দেয় সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার জন্য গঠিত ট্রাস্টি বোর্ড। ময়মনসিংহের জেলা প্রশাসকের মাধ্যমে এই চেক হস্তান্তর করা হয়। গত ৭ আগস্ট ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যুর সময় অলৌকিকভাবে জন্ম নেয়া শিশুটির পরিবারকে এক মাসের মধ্যে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলৌকিক শিশুর কল্যাণে ব্যয় হয়নি বরাদ্দ টাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ