Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব জুনিয়র অ্যাথলেটিক্সে আটজনে অষ্টম সুমাইয়া!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৮:১৪ পিএম

কেনিয়ার রাজধানী নাইরোবিতে বিশ্ব জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ১০০ মিটার প্রিন্টে হিট থেকেই বাদ পড়েছেন বাংলাদেশের সুমাইয়া দেওয়ান। বুধবার মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে অনূর্ধ্ব-১৮ বিভাগের হিটে ১২.৯১ সেকেন্ড সময় নিয়ে আটজনের মধ্যে অষ্টম হন তিনি। এই ইভেন্টে ৩৬ জন অ্যাথলেট অংশ নেন। এর মধ্যে টাইমিং অনুযায়ী বিকেএসপির শিক্ষার্থী সুমাইয়ার অবস্থান সবার শেষে। ক্যারিয়ারে প্রথমবার ইলেক্ট্রনিক্স টাইমিংয়ে দৌড়েছেন সুমাইয়া। যার ফলে এটাই তার ক্যারিয়ার সেরা টাইমিং। সুমাইয়ার সঙ্গে তিন নম্বর হিটে আটজনের মধ্যে প্রথম হয়েছেন নামিবিয়ার বিট্রাইস মাসিলিংগি। তার টাইমিং ছিল ১১.২০ সেকেন্ড।

উল্লেখ্য ২০১৮ সালে নাইরোবিতেই যুব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার স্প্রিন্টে অংশ নিয়ে সেমিফাইনালে উঠে চমক দেখিয়েছিলেন বাংলাদেশের জহির রায়হান। যদিও এবার টোকিও অলিম্পিকে চরম ব্যর্থ হয়েছেন তিনি। টোকিওতে ৪০০ মিটার স্প্রিন্টের হিটে আটজনের মধ্যে সবার শেষে থেকে বিদায় নেন জহির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাথলেটিক্স


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ