Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাখমুতে প্রবেশের সমস্ত রাস্তা রুশ বাহিনীর নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩২ পিএম

আর্টিওমভস্ক শহরে যাওয়ার সমস্ত রাস্তা (যাকে ইউক্রেনের বাখমুত বলা হয়) রাশিয়ার সশস্ত্র বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর ভারপ্রাপ্ত প্রধানের উপদেষ্টা ইগর কিমাকভস্কি শুক্রবার ঘটনা বলেছেন।

‘ক্রসনায়া গোরা এলাকার মুক্তির ঘোষণা করা হয়েছে, যা স্পষ্ট করে যে, সমস্ত রাস্তা এখন আমাদের ফায়ারিং রেঞ্জের মধ্যে রয়েছে৷ তবে রাস্তা বাদেও বনভূমির ভেতর দিয়ে এবং রুক্ষ এলাকার উপর দিয়ে যাওয়া সম্ভব তাই ইউক্রেনীয় সৈন্যদের জন্য এখনও সেখানে সেনা এবং গোলাবারুদ সরবরাহের উপায় রয়েছে। কিন্তু সমস্ত রাস্তা রাশিয়ান সশস্ত্র বাহিনীর গোলার পাল্লার মধ্যে রয়েছে,’ তিনি উল্লেখ করেছিলেন।

কিমাকভস্কির মতে, ইউক্রেনীয় সৈন্যরা শীঘ্রই একটি অবরুদ্ধ হয়ে পড়বে এবং আর্টিওমভস্ককে আত্মসমর্পণ করতে হবে। ভারপ্রাপ্ত ডিপিআর প্রধান ডেনিস পুশিলিন এর আগে বলেছিলেন যে, শহরের আশেপাশের এলাকায় লড়াই চলছে যা ইউক্রেনের সেনাবাহিনী দ্বারা নিয়ন্ত্রিত ছিল।

মার্কিন ও ইইউ কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার ব্লুমবার্গ রিপোর্ট করেছে যে, পশ্চিমা দেশগুলো কিয়েভকে কালক্ষেপণ করতে, তার বাহিনীকে বাঁচাতে এবং বসন্তে আক্রমণ চালানোর জন্য লেপার্ড ট্যাঙ্কের আগমনের জন্য অপেক্ষা করার সুপারিশ করেছে, এমনকি যদি এর জন্য আর্টিওমভস্ককে আত্মসমর্পণও করতে হয়। সূত্র: তাস।



 

Show all comments
  • Khondaker Shahjahan ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪০ পিএম says : 0
    বাখমুত থেকে ইউক্রেন তার বাহিনীকে সরিয়ে নিলে এসব সৈন্য পরবর্তীতে আবার আক্রমনে আসার সুযোগ ছিলো। কিন্তু জেলেনস্কির অতি উচ্চাখাঙ্খার কারণে এরা ঘেরাও হয়ে পড়েছে এবং রাশিয়ান বাহিনীর কাছে আর্তসমর্পণে বা মৃত্যু ছাড়া আর কোন উপায় নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ