Inqilab Logo

বুধবার, ৩১ মে ২০২৩, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১০ যিলক্বদ ১৪৪৪ হিজরী

বিএনপি মানবাধিকার গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে আন্দোলন করছে- দুদু

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫৯ পিএম

ঝিনাইদহে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে এনে মানুষের অধিকার প্রতিষ্ঠা করায় হচ্ছে এখন বিএনপি’র আন্দোলন। সিন্ডিকেট করে ব্যাংক থেকে শুরু করে বাজার লুটপাট হচ্ছে সরকারের তত্ত্বাবধানে। ফলে জনজীবন অসহনীয় হয়ে পড়েছে।

দুদু বলেন, আগামী ১১ ফেব্রুয়ারির বিএনপির পদযাত্রায় সারা দেশে জনবিস্ফোরণ ঘটবে। এটি মহানগরীর কোন প্রোগ্রাম না। তাই সরকারের নুন্যতম জ্ঞান থাকলে তারা সেদিকে যাবে না। আর বিএনপি হামলা মামলার কোন ভয় করে না। ১৪ বছরে বিএনপিকে পরীক্ষা করেছে এই স্বৈরাচার সরকার। আওয়ামী লীগ বিএনপির নেতাকর্মীদের হত্যা করেও দমাতে পরেনি।
শামসুজ্জামান দুদু বুধবার দুপুরে ঝিনাইদহ জেলা বিএনপির কার্যালয়ে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রার প্রস্তুতি সভায় এ কথা বলেন। তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, যারা হিরো আলমের সঙ্গেই পারে না, তারা আবার কি খেলবে ? আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে দুদু বলেন, মাঝে মাঝে তার কথা স্বাভাবিক মানুষের মত মনে হয় না। তিনি তো গনতন্ত্র মানেন না। বিএনপির শান্তিপুর্ন আন্দোলন দেখে আওয়ামীলীগের মাথা খারাপ হয়ে গেছে।
অনুষ্ঠানে খুলনা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জেলা বিএনপির সভাপতি এ্যাড এম এ মজিদসহ জেলা উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শামসুজ্জামান দুদু আরো বলেন, স্বাধীনতা যুদ্ধের প্রতিষ্ঠাতা মেজর জিয়া। তার সাহসী কন্ঠে দেশের মানুষ যুদ্ধে উজ্জীবিত হয়েছিল। আমরা সেই সাহসী মানুষের দল করি। আমাদের হামলা, মামলা, খুন ও গুম করে দমানো যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ