Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় চিংড়িতে অপদ্রব্য পুশ, ৬ জনকে অর্ধলক্ষ টাকা জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:১০ পিএম

খুলনার রূপসা এলাকায় অবৈধভাবে চিংড়ি মাছে অপদ্রব্য (জেলি) পুশ করায় ৬ জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে র‌্যাব-৬ এর অভিযানিক দল ও রূপসা উপজেলা সিনিয়র মৎস্য অফিস যৌথভাবে এ মোবাইল কোর্ট পরিচালনা করে এই অর্থদন্ড প্রদান করেন।

র‌্যাব-৬ জানায়, অতিরিক্ত মুনাফার লোভে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অপদ্রব্য পুশ করে চিংড়ির ওজন বৃদ্ধি করে বাজারজাত করে রুপসা এলাকার এই অসাধু ব্যবসায়ীরা। অবৈধভাবে চিংড়ি মাছে অপদ্রব্য (জেলী) পুশ করার দায়ে মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ আইন (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইনে ব্যবসায়ী মোঃ আল মামুন, মোঃ জসিম মল্লিক, মোঃ নুরু, মোঃ ইমন সরদার, মোঃ ইমরান মীর, মোঃ ফারদিন হাসানদেরকে ৫৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে । ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ওই প্রতিষ্ঠান থেকে জেলী পুশ করা ৫০ কেজি চিংড়ি, অপদ্রব্য জেলী ১০ লিটার এবং অপদ্রব্য জেলী পুশ কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়। জব্দ কৃত চিংড়ি মাছ, অপদ্রব্য (জেলি) ও অপদ্রব্য পুশ করার কাজে ব্যবহৃত সরঞ্জামাদি সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে। জরিমানার অর্থ সংশ্লিষ্ট ব্যক্তিরা তাৎক্ষনিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ