Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

বিনা টি‌কিটে রেল ভ্রম‌ণ : লক্ষা‌ধিক টাকা জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১০:৩১ এএম

টাঙ্গাইলে বিনা টি‌কিটে ট্রেনে ভ্রম‌ণের দা‌য়ে ২৪০ যাত্রীর কাছ থে‌কে লক্ষাধিক টাকা জ‌রিমানা আদায় করা হয়েছে। বৃহস্প‌তিবার (২২ ডি‌সেম্বর) বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে দিনব্যাপী অভিযান প‌রিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রেলও‌য়ে পাক‌শী বিভাগীয় বা‌ণিজ্যিক কর্মকর্তা না‌সির উ‌দ্দিন।

দিনব্যাপী এই অ‌ভিযা‌নে ২৪০ যাত্রী‌র কাছ থেকে জ‌রিমানাসহ টি‌কিটের টাকা আদায় করা হয়। এ‌তে জ‌রিমানা ও টি‌কিট মূল্যসহ ১ লাখ ১২ হাজার ৬৯০ টাকা আদায় করা হয়।বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নের প্রধান বু‌কিং সহকা‌রী রেজাউল ক‌রিম ব‌লেন, স্টেশ‌নে অ‌ভিযা‌নের খবর পে‌য়ে বিনা টি‌কিটের যাত্রী‌দের টি‌কিট কাটার হি‌ড়িক প‌ড়ে যায়। এ‌তে ধ‌লেশ্বরী এক্স‌প্রেস ট্রেনের টি‌কিট স্বাভা‌বি‌ক দি‌নের চে‌য়ে ক‌য়েকগুণ বে‌শি বি‌ক্রি হয়। অ‌ভিযা‌নের ফ‌লে ধ‌লেশ্বরী ট্রেনের টি‌কিট বি‌ক্রি হ‌য়ে‌ছে ৩০০‌টি।

তি‌নি আ‌রও ব‌লেন, স্টেশ‌নের সীমানা প্রাচীর না থাকায় বিনা টি‌কিটের যাত্রী, হকার, ভিক্ষুক, তৃতীয় লিঙ্গের লোকজন ট্রেনে উ‌ঠে প‌রি‌বেশ নোংরা ক‌রে। ফ‌লে প্রয়োজনীয় লোকবল না থাকায় প্রতিরোধ করা সম্ভব হয় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ