Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সখিপুরে দুইটি ইটভাটার জরিমানা ৭লাখ ৫০ হাজার টাকা

সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:২৮ পিএম | আপডেট : ৭:০৭ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

টাঙ্গাইলের সখিপুর উপজেলার বেড়বাড়ি এলাকায় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তর কর্তৃক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুইটি ইটভাটাকে ৭লাখ ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।পরিবেশগত ছাড়পত্র না থাকায় মেসার্স জাকারিয়া পলাশ এন্টার প্রাইজ ইটভাটাকে দুই লাখ ৫০হাজার টাকা ও মেসার্স এফ এফ ব্রিকস-৩ ইটভাটাকে ৫লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, টাঙ্গাইল জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া হোসেন ও মো.মোহাইমিনুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক তুহিন আলম,উক্ত অভিযানে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন, পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর ও পুলিশ সদস্যরা উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের উপপরিচালক জমির উদ্দিন বলেন,ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন,২০১(সংশোধিত)-২০১৯ অনুযায়ী ইটভাটা পরিচালনা এবং অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করার জন্য মালিকপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়। পরিবেশ সুরক্ষায় টাঙ্গাইল জেলার অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনরে অভিযান চলমান থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ