Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১০ হাজার ভ্রাম্যমাণ বাড়ি, ফিল্ড হাসপাতাল নিয়ে তুরস্কে যাচ্ছে কাতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৪ এএম

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ায় ১০ হাজার ভ্রাম্যমাণ বাড়ি ও ১২০ জন উদ্ধারকারীর দল পাঠাচ্ছে কাতার। এছাড়া একটি ফিল্ড হাসপাতালের সরঞ্জাম এবং মানবিক সহায়তাও পাঠানো হচ্ছে।

মঙ্গলবার কাতারের পররাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে বলেন, এটা সিরিয়া এবং তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় অবদান রাখতে কাতারি প্রচেষ্টার অংশ।

এদিকে আল জাজিরার সাংবাদিক আলউদেইদ কাতারি বিমান ঘাঁটি থেকে বলেন, আমরা সি-১৩০ মডেলের একটি বিমানে আছি যেটি তুরস্কের উদ্দেশ্যে রওনা হবে। এর ক্রুরা ভ্রাম্যমাণ বাড়িস্থাপন কার্যক্রমে অংশ নেবে।
সোমবারের শক্তিশালী ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজারের কাছাকাছি।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ইতোমধ্যে তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য এয়ারলিফট চালু করার নির্দেশ দিয়েছেন।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা কিউএনএ জানিয়েছে, একটি উদ্ধারকারী দল, একটি মাঠ হাসপাতাল, ত্রাণ সহায়তা, তাঁবু এবং শীতকালীন সরবরাহও পাঠানো হবে। সূত্র: ডেইলি সাবাহ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ