Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হামলার আশঙ্কায় মুম্বাইয়ে হাই অ্যালার্ট জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৫ এএম

ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ে ফের হামলার হুমকি দিয়েছে জঙ্গিরা। সম্প্রতি একটি ই-মেইলের বরাত দিয়ে এ সম্ভাবনার কথা জানিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ।

জি নিউজের খবরে বলা হয়, নিজেকে তালেবান ঘনিষ্ঠ পরিচয় দিয়ে মুম্বাইয়ে হামলার হুমকি দিয়েছে অজানা এক ব্যক্তি। এরপরই মুম্বাইসহ মহারাষ্ট্রের একাধিক শহরে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।
এদিকে জঙ্গি হামলার হুমকির এ মেইল পাওয়ার পরই তদন্তে নেমেছে এনআইএ ও মুম্বাই পুলিশ।
এর আগে জানুয়ারি মাসে মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে একটি ফোনে জঙ্গি হামলার হুমকি আসে। এছাড়াও গত বছর অক্টোবরেও বিভিন্ন ফোনে মুম্বাইয়ে হামলার হুমকি আসে। ওই ফোনে বলা হয় মুম্বাইয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়াগায় বোমা রাখা রয়েছে। এর মধ্যে ইনফিনিটি মল, পিভিআর মাল্টিপ্লেক্স, সাহারা হোটেলে বোমা লুকানো রয়েছে।
প্রসঙ্গত, ২০০৮ সালে মুম্বাইয়ের তাজ হোটেল, সিএসটি স্টেশন, কামা হাসপাতাল, লিওপোল্ড কাফেসহ একাধিক জায়গায় জঙ্গি হামলার ঘটনা ঘটে। ওই হামলায় মৃত্যু হয় ১৬৬ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুম্বাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ