Inqilab Logo

‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

টিকটক লাইভ করতে পারবে না!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১১:০৩ এএম

বর্তমানে কম সময়ে বেশি জনপ্রিয়তা পাওয়া একটি সোশ্যাল মিডিয়া হচ্ছে টিকটক। টিকটকে মূলত ১৫ সেকেন্ড থেকে ১ মিনিট পর্যন্ত ভিডিও আপলোড করা যায়। ব্যাকগ্রাউন্ডে মিউজিক যোগ করে যে কেউ তার মন মতো ভিডিও আপলোড করতে পারে। এ জন্য বর্তমানে টিকটক এতো জনপ্রিয়।

ফলোয়ারদের জন্য অনেকে সরাসরি ভিডিও প্রচার করেন। তবে এবার লাইভ–সুবিধা ব্যবহারের বয়সসীমা বাড়ানোর পরিকল্পনা করেছে টিকটক। ফলে অপ্রাপ্তবয়স্করা টিকটক লাইভ করতে পারবে না।

টিকটক জানিয়েছে, লাইভ–সুবিধা ব্যবহারের জন্য ব্যবহারকারীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। লাইভ ভিডিও করতে না পারলেও অন্যদের করা ভিডিওগুলো দেখার সুযোগ পাবে কিশোর-কিশোরীরা।

বর্তমানে ১৬ বছর হলেই টিকটকে লাইভ ভিডিও করা যায়। তবে আগামী ২৩ নভেম্বর থেকে লাইভ ভিডিও করার বয়সসীমা ১৮ বছর করা হবে।

সম্প্রতি ভিডিও নির্মাতাদের সরাসরি আয়ের সুযোগ দিতে ‘লাইভ সাবস্ক্রিপশন’–সুবিধা চালু করেছে টিকটক। এ সুবিধা কাজে লাগিয়ে লাইভ ভিডিও দেখানোর বিনিময়ে অনুসরণকারীদের কাছ থেকে সরাসরি অর্থ সংগ্রহ করতে পারেন ভিডিও নির্মাতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ