Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিপাইনে বন্যা-ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১১:৩০ এএম

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় ম্যাগিন্দানাও প্রদেশে ভারি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যা ও ভূমিধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ জনে। শনিবার আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
স্থানীয় প্রশাসন জানিয়েছে, গ্রীষ্মমণ্ডলীয় ঝড় নালজির কারণে সৃষ্ট ভারি বর্ষণে বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে। অস্বাভাবিক এ বৃষ্টিপাতে ম্যাগিন্দানাও প্রদেশের বেশ কয়েকটি শহর প্লাবিত হয়েছে।
বন্যাক্রান্তদের অনেকে এখনো নিখোঁজ রয়েছেন। কাদা-মাটির নিচে চালানো হচ্ছে উদ্ধার অভিযান। তবে কতজন নিখোঁজ রয়েছে তা এখনো নিশ্চিত হতে পারেনি উদ্ধারকারীরা।
গত দুদিনে আবহাওয়ার কিছুটা উন্নতি হওয়ায় বেড়েছে অভিযানের গতি। চলতি বছরে ফিলিপাইন দ্বীপপুঞ্জে আঘাত হানতে যাওয়া ১৬তম ঝড় নালজি।
আবহাওয়াবিদদের পূর্বাভাস, আজ শনিবার প্রশান্ত মহাসাগর থেকে দেশটির পূর্ব উপকূলে ঝড়টি আঘাত হানবে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রতি বছর প্রায় ২০টি টাইফুন ও ঝড় ফিলিপাইনে আঘাত হানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিপাইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ