Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ হবে জনসমুদ্র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ৪ ফেব্রæয়ারি বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে বলে জানিয়েছেন দলের নেতারা। গতকাল শনিবার সমাবেশ সফল করতে দক্ষিণ জেলা বিএনপির এক প্রস্তুতি সভায় নেতারা এ আশাবাদ ব্যক্ত করেন। নগরীর দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে আগামী প্রস্ততি সভায় প্রধান অতিথি ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম।
তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ের লক্ষে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশকে সফল করার লক্ষে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। ইতিমধ্যে চট্টগ্রাম বিভাগব্যাপী নেতাকর্মীরা প্রস্তুতি সভা করছেন। চট্টগ্রামের এই সমাবেশে পুরো বিভাগ থেকে লোকজন আসবে। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। এটা হলো আমাদের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ। বিএনপি ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে চ‚ড়ান্ত লড়াইয়ের দিকে এগিয়ে যাচ্ছে। বিএনপির আহŸানে সাড়া দিয়ে গণতন্ত্রকামী মানুষ সমাবেশে যোগ দেবে।
তিনি বলেন, সারাদেশে বিএনপির জনসমাবেশে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি দেখে সরকার আজ ভয়ে ভীত হয়ে গিয়েছে। তাই তারা নেতাকর্মীদের হামলা মামলা করে ভয় দেখাতে চাচ্ছে। কিন্তু বিএনপি নেতাকর্মীরা সে ভয়কে আজ জয় করে ফেলেছে। তারা প্রমাণ করেছে যত বাধায় আসুক আমাদের নেতা কর্মীরা পিছপা হয়না।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহŸায়ক আবু সুফিয়ান বলেন, চট্টগ্রামের পলোগ্রাউন্ড ও ঢাকার সমাবেশে সরকারের শত বাধা বিপত্তির পরও লোকে লোকারণ্য হয়েছিল। চট্টগ্রাম হচ্ছে রাজনীতির তীর্থ স্থান। এই চট্টগ্রাম থেকে শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি লড়াই করে ব্যর্থ হননি। আমরাও হবো না। আওয়ামী লীগ যে গণতন্ত্রকে হত্যা করেছে, আমরা লড়াই করে তা পুনরুদ্ধার করবো।
প্রস্তুতি সভায় দক্ষিণ জেলা বিএনপি নেতা মোশারফ হোসেন, শাখাওয়াত জামান দুলাল, মনজুর উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট এস এম ফোরকান, মোস্তাফিজুর রহমান চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, এস এম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন, অ্যাডভোকেট কাশেম চৌধুরী, মোস্তাফিজুর রহমান, নুরুল কবির, মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, হামিদুল হক মান্নান চেয়ারম্যান প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ