Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১০ হাজারের হাতছানি তামিমের

মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে সাকিব মুশফিক

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : দেশের পক্ষে তিন ফরমেটের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস তার। তিন ফরমেটের ক্রিকেটে বাংলাদেশ ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহকও তামিম ইকবাল। দেশের হয়ে বিরল এই রেকর্ডের পাশে ওয়ানডে ক্রিকেটে সবার আগে ৫ হাজারী ক্লাবের সদস্যপদ পেয়েছেন, তিন ফরমেটের ক্রিকেট মিলে ৯ হাজার রানও সবার আগে পূর্ণ করেছেন তামিম। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ফরমেটের ক্রিকেটে ৯ হাজার রান পূর্ণ করা তামিমের সামনে এবার প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে ১০ হাজারী ক্লাবের সদস্যপদের হাতছানি দিচ্ছে। তিন ফরমেটের ক্রিকেট মিলিয়ে ২৫৫ ম্যাচে এখন তার রানের সমষ্টি ৯৫১০। অপেক্ষা আর মাত্র ৪৯০ রান। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ২ ম্যাচের টেস্ট সিরিজে ২৩১ রানে ছন্দে থাকা তামিম নিউজিল্যান্ড সফরে এই মাইলস্টোনে চোখ রাখবেন, এটাই স্বাভাবিক। নিউজিল্যান্ড সফরে ৩ ওয়ানডে, ৩ টি-২০ এবং ২ টেস্ট ম্যাচের সিরিজে ৪৯০ রান তার পক্ষে অসম্ভব কিছু বলে হচ্ছে মনে না ।
এদিকে তামিম যখন দেশের হয়ে সবার আগে ১০ হাজার আন্তর্জাতিক রানের স্বপ্ন দেখছেন নিউজিল্যান্ড সফরে, তখন বন্ধু সাকিব দেখছেন দ্বিতীয় বাংলাদেশী হিসেবে ৯ হাজার রানের স্বপ্ন। ২৬১ ম্যাচে ৮৫৮৯ রানের মালিক এখন এই বাঁ-হাতি। নিউজিল্যান্ড সফর থেকে ৫০২ রান করতে পারলে এই মাইলস্টোন ছুঁতে পারবেন বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে সবার আগে তিন ফরমেট মিলিয়ে ৪শ’ উইকেট শিকারি এই অল রাউন্ডার। তিন ফরমেটের ক্রিকেট মিলিয়ে তৃতীয় বাংলাদেশী হিসেবে ৮ হাজারী ক্লাবের সদস্যপদের হাতছানি দিচ্ছে মুশফিকুর রহীমের। ২৭১ ম্যাচে ৭৫২৯ রানের মালিকের এই সফরে প্রয়োজন ৪৭১ রান। সর্বশেষ সিরিজে ৩শ’ ডিসমিসালে মাইলস্টোনে পা রাখা মুশফিকুরও তাকিয়ে ৮ হাজারী ক্লাবের ল্যান্ডমার্কের দিকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিম

২৬ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ