Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টি-টেনে তামিম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

আবুধাবীর আসন্ন টি-টেন লিগের বাংলা টাইগার্সা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে পূর্বেই চুক্তবদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন টাইগারদের ওয়ানডে দলের তামিম ইকবাল। সেখান থেকে দল পেলে টি-১০ লিগর ৬ষ্ঠ আসরে মাঠে দেখা যাবে দেশসেরা এই ওপেনারকে। এক টুইটে এ খবর নিশ্চিত করেছে টি-টেন লিগ কতৃপক্ষ। সাকিব অবশ্য ড্রাফটের বাইরে থেকেই আইকন হিসেবে চুক্তিবদ্ধ হন বাংলা টাইগার্সের সঙ্গে।
এই বছরের জুলাইয়ে আন্তর্জাতিক টি-২০ থেকে অবসরে যান তামিম। এদিকে নভেম্বরে ভারতের বাংলাদেশ সফরের আগে টাইগারদের নেই কোন টেস্ট বা ওয়ানডে ব্যস্ততা। এই ফাঁকা সময়টা তাই কাজে লাগাতে চান তামিম। যদিও তার ব্যস্ততা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। জাতীয় দলের সতীর্থ তাইজুল ইসলামকে নিয়ে এই বাঁহাতি ব্যাটসম্যান এখন ফিটনেস ট্রেনিংসে ব্যস্ত থাইল্যান্ডে। আগামী নভেম্বরের ১৩ তারিখ পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের আসর। এরপর কয়েকদিনের বিরতি দিয়ে বিশ্বের অনেক তারকা প্লেয়ার নিয়েই ২৩ নভেম্বর থেকে শুরু টি-১০ লিগ।
তামিমের পাশাপাশি আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এই লিগের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন। তাদের মধ্যে আছেন, ইংল্যান্ডের জেমস ভিন্স, জেসন রয়, ডেভিড মালান এবং রবি বোপারার মত নাম। আগামী ২৬শে সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টি-টেনের প্লেয়ার্স ড্রাফট। লিগ কর্তৃপক্ষ টুইটারে জানিয়েছে, ‘কারা হার্ড হিটিংয়ের জন্য তৈরী? জেসন রয়, ডেভিড মালান, নাজিবুল্লাহ জাদরান, রেজা হেনড্রিক্স, তামিম ইকবাল এবং জেমস ভিন্স টি-টেনের ষষ্ঠ আসরের ড্রাফটে থাকছেন এবং খেলতে উন্মুক্ত আছেন।’
অবশ্য আবুধাবি টি-টেন লিগের প্রথম আসরে খেলার অভিজ্ঞতা আছে তামিমের। সেবার খাইবার পাখতুনসের হয়ে ১৭৬.০৯ স্ট্রাইকরেটে তিন ম্যাচে ৮১ রান করেছিলেন এই বাঁহাতি, গড় ছিল ৪০.৫০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টেনে তামিম

১৮ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ