Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অগচোরেই দেশে ফিরলেন তামিমরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দীর্ঘ ৯ বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ হেরে গতকাল দেশে ফিরেছে বাংলাদেশ দল। এমিরেটসের একটি বিমানে বিকেল সোয়া ৫টা দিকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে টাইগার বহর।
জিম্বাবুয়েতে এবারের সফরটা দুঃস্বপ্নের মতো কেটেছে টাইগারদের। টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজেও হেরেছে টাইগাররা। জয়-পরাজয় খেলার অংশ। তবে বাংলাদেশের এই সিরিজ হার জন্ম দিয়েছে অনেক প্রশ্নের। চোটের জন্য জিম্বাবুয়ে দলে ছিল না নিয়মিত অনেকেই। সফরে ব্যাটিং-বোলিং বা ফিল্ডিং কোনোটাই ভালো হয়নি। বাংলাদেশ স্কোয়াডেও ছিল ইনজুরি সমস্যা। তারপরও এমন হার প্রত্যাশিত ছিল না।
সমালোচনা হয়েছে মাহমুদউল্লাহ-শান্ত-তামিমের ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে। প্রতিভার ফুলঝুরি নিয়ে আন্তর্জাতিক সার্কিটে পা রাখা শান্ত, উইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে খেলেছেন সাকিবের বিকল্প হিসেবে। কিন্তু পূরণ করতে পারেননি প্রত্যাশার ছিটেফোঁটাও। গত এক মাসে জাতীয় দলের জার্সিতে খেলা ৮টি সীমিত ওভারের ম্যাচে একটিতেও স্পর্শ করতে পারেননি ফিফটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগচোরেই দেশে ফিরলেন তামিমরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ