Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

হিলি (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ৩:২১ পিএম

ভারতের ৭৪ তম প্রজাতন্ত্র দিবস ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে টানা দুই দিন আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকেই দুই দেশের মাঝে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত।
তিনি আরো বলেন,আজ ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস হওয়ায় সেদেশে সরকারি ছুটি থাকায় ভারতীয় ব্যবসায়ীদের সিদ্ধান্তে আমদানি-রপ্তানি কার্যক্রম সকাল থেকে বন্ধ রয়েছে এবং আগামীকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় এই দুই দিন বন্ধ থাকবে কার্যক্রম।তবে শনিবার সকাল থেকে আবারো আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।
এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বদিউজ্জামান জানান,হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানী-রপ্তানী বন্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ