Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানে বন্ধ রয়েছে টেকনাফের বন্দর ও করিডোর

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৭ এএম

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পরে টেকনাফ স্থলবন্দরে সোমবার থেকে আমদানী রপ্তানী এবং শাহপরীর দ্বীপ করিডোরে গবাদি পশু আমদানী বন্ধ রয়েছে।

বন্দরে ১ ফেব্রুয়ারি সকাল থেকে মিয়ানমার থেকে পণ্যের চালানবোঝাই কোনও ট্রলার আসেনি। আজ মঙ্গলবার ২ ফেব্রুয়ারিও বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বাণিজের আওতায় পণ্যবোঝাই কোন ট্রলার আসার সম্ভবনা আপাতত নেই। সংশ্লিষ্ট সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সুত্র মতে, সপ্তাহখানেক পর বোঝা যাবে মিয়ানমারের পরিস্থিতি কোন দিকে যাচ্ছে। আগে মিয়ানমারের মংডো ও আকিয়াব থেকে আমদানীকৃত পণ্যের চালানবোঝাই ৩/৪ টি ট্রলার প্রতিদিন নিয়মিত আসতো।

সে দেশের ইন্টারনেট ও মোবাইল ফোন নেটওয়ার্য়াক বন্ধ থাকায় রপ্তানিকারক ও মাঝিমাল্লাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি বলে জানিয়ছেন-এদেশের আমদানীকারক ও সিঅ্যান্ডএফ এসোসিয়েশন নেতৃবৃন্দ।

তাঁরা আরো জানান, সামরিক অভ্যুত্থান ও সু চিকে গ্রেফতারের খবরে ব্যবসায়ীদের মাঝে হতাশা বিরাজ করছে। তারা রপ্তানীতে আগ্রহ হারিয়েছে।

একইভাবে, মিয়ানমার থেকে সোমবার কোন গবাদিপশুর ট্রলারও আসেনি বলে জানিয়েছেন-টেকনাফে করিডোর দিয়ে গবাদিপশু আমদানিকারকেরা। তারা জানান, মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের প্রভাবে আরও কতদিন গবাদিপশু বোঝাই ট্রলার আসা বন্ধ থাকবে তা সম্পূর্ণ অনিশ্চিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানী-রপ্তানী বন্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ