Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্দোলনের মাধ্যমে জনগণের অধিকার ফিরিয়ে দেয়া হবে: গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৭:২৫ পিএম

চলমান গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, উন্নয়ন কখনো গণতন্ত্রের বিকল্প হতে পারে না। দেশ থেকে ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। এই টাকা উন্নয়নের নামে লুটপাটের টাকা। দেশটা দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। দেশে কোনো আইনের শাসন নেই। দেশের মানুষ অভাব-অনটনে জড়সড়। এই অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে চাই। বৃহস্পতিবার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে দুস্থদের মাঝে শীতবস্ত্র ও খাদ্য বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক ও দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে ও মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গয়েশ্বর চন্দ্র রায়। তিনি জিয়াউর রহমানের প্রসঙ্গ টেনে বলেন, তার নেতৃত্ব দেশ যেমন প্রতিষ্ঠিত ছিল, তেমনি বহির্বিশ্বে প্রশংসিত ছিল।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ১৫ বছরের শাসন আমল সম্পর্কে বলতে গিয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার একটি দেশকে খুশি করে ক্ষমতায় থাকছে। কিন্তু ভোটারদের ভোট কেন্দ্রে যেতে না দেওয়া হয় না। এই সরকারের আমলে ইউনিয়ন পরিষদ নির্বাচনেও কেউ ভোট দিতে পারে না। স্কুল কলেজের ম্যানেজিং কমিটির নির্বাচনেও কেউ ভোট দিতে পারে না। নামাজ পড়ুক আর না পড়ুক মসজিদ কমিটি সেখানেও তাদের পছন্দমত লোকদের দিয়ে কমিটি করা হয়। এই সরকার সবকিছু করায়ত্ব করে রেখেছে। দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বিদ্যুৎ গ্যাসের দাম বৃদ্ধি করে সবকিছু মানুষের ক্রয় ক্ষমতার বাইরে নিয়ে গেছে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের আন্দোলন ক্ষমতা যাওয়ার জন্য নয়; আমাদের আন্দোলন হচ্ছে ক্ষমতার দখল নয়। আমাদের আন্দোলন হচ্ছে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা ও দেশকে দুর্নীতিমুক্ত করা। এজন্য আমরা চাই সুষ্ঠু নির্বাচন-যাতে করে জনগণ বিনা বাধায় ভোটকেন্দ্রে গিয়ে যাকে খুশি তাকে ভোট দিবে। আমরা আশা করি, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণকে ঐক্যবদ্ধ করে আমরা দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে সক্ষম হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গয়েশ্বর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ