Inqilab Logo

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

মানুষের অধিকার ফিরিয়ে আনতেই আমাদের আন্দোলন: গয়েশ্বর চন্দ্র রায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৭:৩৪ পিএম

মানুষের অধিকার ফিরিয়ে আনতেই বিএনপি আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আমাদের ইনটেনশন আন্দোলন করে ক্ষমতায় যাওয়া নয়, জনগণের অধিকার রক্ষা করে দেশের গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়াই আমাদের লক্ষ্য। আমরা আন্দোলনের জন্য ১০ দফা দিয়েছি, এই ১০ দফার মধ্যেই রয়েছে কিভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে তার রুপরেখা। আর ২৭ দফার মধ্যে রয়েছে রাষ্ট্র কাঠামো মেরামত। অর্থাৎ কিভাবে বাংলাদেশকে একটা পরিপূর্ণ রাষ্ট্র হিসেবে গঠন করা যায়।

শনিবার (০৭ জানুয়ারি) বিকেলে নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত "আন্দোলনের ১০ দফা আর রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফার ব্যাখ্যা ও বিশ্লেষণ" অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে দেশে গনতন্ত্র নেই, মানুষ গনতন্ত্রহীন হয়ে পড়ছে। মানুষ তার অধিকার বন্চিত হয়ে পড়েছে। এইজন্যই জনগণের মধ্যে আজ এই আওয়ামী সরকারের প্রতি ক্ষোভ সৃষ্টি হয়েছে। মানুষ আর এই সরকার কে ক্ষমতায় দেখতে চায় না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আজকের আওয়ামীলীগ সরকার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে বিদেশি তাবেদারী করতে যাইয়া দেশকে আজ ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য ক্ষুধার্ত নই । মানুষের অধিকার ফিরিয়ে আনতেই আমরা আন্দোলন করছি।

গয়েশ্বর বলেন, বিএনপির কর্মসূচিতে দেশের সাধারণ মানুষ আজ অংশ নিচ্ছে কারন মানুষ এই অবৈধ সরকারের পতন চায়। এ সরকারকে মানুষ আর দেখতে চায় না।

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক নবী উল্লাহ নবী বলেছেন, আওয়ামী দুঃশাসনে সারা দেশের মানুষ আজ অতিষ্ঠ। ইনশাআল্লাহ খুব দ্রুতই এক দফার ডাক আসবে, স্বৈরাচারি আওয়ামী সরকারকে হটিয়ে দেশে জনগণের সরকার কায়েম করার জন্য আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি।

সভা পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু। মজনু বলেন, আগামীতে যেকোন আন্দোলন সংগ্রামে দলের কর্মসূচির জন্য সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে রাজপথে ঝাপিয়ে পড়তে হবে, এ জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ মোহন, ইউনুস মৃধা, আ ন ম সাইফুল ইসলাম, আব্দুস সাত্তার, মনির হোসেন চেয়ারম্যান, লিটন মাহমুদ, আকবর হোসেন নান্টু ভূঁইয়া সহ বিএনপি থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গয়েশ্বর চন্দ্র রায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ