Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে সরকারি বই পাঁচার মামলা, ৩ আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুর

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৬:০০ পিএম


গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে মাধ্যমিক পর্যায়ের ২০২৩ শিক্ষাবর্ষের সাড়ে ১১ হাজার পাঠ্য পুস্তক পাঁচারের মামলায় জেলহাজতে থাকা ৩ আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রিমান্ড আবেদন শুনানী শেষে বিজ্ঞ আদালত রিমান্ড মঞ্জুর করেন।
গত ১৭ জানুয়ারি গ্রেফতারকৃত ৩ আসামির প্রত্যেকের ৭ দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা সুন্দরগঞ্জ থানার এসআই আরিফুল ইসলাম। কিন্তু পরদিন ওই মামলা তদন্তের দায়িত্ব দেওয়া হয় গাইবান্ধা ডিবি পুলিশকে। এরই ধারাবাহিকতায় গত বুধবার বিকেলে প্রাথমিক তথ্যের জন্য গাইবান্ধা ডিবি পুলিশের ওসি মোখলেছুর রহমান সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও বই সংরক্ষণের এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি বিভিন্নজনের সাথে কথা বলেন।
এরআগে গত ১৫ জানুয়ারি রাতে সুন্দরগঞ্জ থেকে সরকারি বই ট্রাকে করে পাঁচারকালে ড্রাইভার শ্যামল ও হেলপার রাসেলকে গ্রেফতারসহ বইগুলো উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ। পরে আটককৃতদের দেওয়া তথ্য মতে সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমানকে গ্রেফতার করে সুন্দরগঞ্জ থানা পুলিশ। এঘটনায় পরদিন ১৬ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদ হোসেন মন্ডল বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।
বৃহস্পতিবার সন্ধ্যায় গাইবান্ধা ডিবির ওসি মোখলেছুর রহমান আদালত কতৃক প্রত্যেক আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ড মঞ্জুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ