Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে পুলিশ হেফাজতে ব্যবসায়ীর মৃত্যু

মহাসড়কে অগ্নিসংযোগ ও অবরোধ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

গাজীপুর মহানগরীর বাসন থানায় পুলিশ হেফাজতে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে ভাঙচুর করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যের বিচারের দাবিতে এই বিক্ষোভ করে। এ সময় বিক্ষুব্ধরা মোটরসাইকেলে আগুন দেয়াসহ পুলিশ বক্স ভাঙচুর করে।

মৃতব্যক্তি হলেন, রংপুরের পীরগঞ্জ উপজেলার আব্দুল বাকির ছেলে সুতার ব্যবসায়ী মো. রবিউল। তিনি বাসন থানাধীন পেয়ারা বাগান এলাকায় ভাড়া থাকতেন।
স্থানীয়রা জানান, মোবাইলে জুয়া খেলার অভিযোগে শনিবার রাতে ৪ জনকে আটক করে গাজীপুর মহানগরীর বাসন থানা পুলিশ। পরদিন ৩ জনকে ছেড়ে দিলেও রবিউল ইসলামকে থানায় আটকে রাখে। মঙ্গলবার রাতে বাসন থানার একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়ি গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে। পরে পরিবার জানতে পারে রবিউল মারা গেছেন। সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী লাঠি নিয়ে প্রথমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। এক পর্যায়ে তারা ৪টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে ভোগড়া বাইপাস মোড়ে ব্যাপক ভাঙচুর চালায়।

বাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মালেক খসরু খান বলেন, একটি গুজবকে কেন্দ্র করে স্থানীয়রা রাস্তায় ভাঙচুর ও বিক্ষোভ করে।
গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, একজন ব্যবসায়ী মৃত্যুর ঘটনায় এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে মহাসড়ক অবরোধ করে। আমরা মূল ঘটনা খতিয়ে দেখবো। তারা অনেকেই না বুঝে রাস্তায় এসেছে। আমরা তাদের বুঝিয়ে শান্ত করেছি। পুলিশ হেফাজতে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, এমন কিছু ঘটলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ বিক্ষোভকারীদের বুঝিয়ে বললে তারা অবরোধ তুলে নেয় এবং পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে মৃত্যুর অভিযোগের ঘটনায় ৩ সদস্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, ঘটনাটি তদন্তে অতিরিক্ত কমিশনার মো. দেলোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অন্যরা হলেন উপ-কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান ও অতিরিক্ত উপ-কমিশনার মো. খায়রুল ইসলাম। তিন কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, ময়নাতদন্তের আগে মৃত্যুর কারণ বলা যাবে না। রবিউলের মৃত্যুতে যদি কোনো পুলিশের অবহেলা থাকে বা অপরাধী হয় তবে সে যেই হোক তার বিচার হবে।



 

Show all comments
  • Mohmmed Dolilur ১৯ জানুয়ারি, ২০২৩, ৪:৫৭ এএম says : 0
    শিকালের কাছে মুরগি বখরা দেওয়া। সেটি হবে কি জন্য,তদন্ত পি বি আই করবে।
    Total Reply(0) Reply
  • Mohmmed Dolilur ১৯ জানুয়ারি, ২০২৩, ৪:৫৭ এএম says : 0
    শিকালের কাছে মুরগি বখরা দেওয়া। সেটি হবে কি জন্য,তদন্ত পি বি আই করবে।
    Total Reply(0) Reply
  • Mohmmed Dolilur ১৯ জানুয়ারি, ২০২৩, ৪:৫৯ এএম says : 0
    শিকালের কাছে মুরগি বখরা দেওয়া। সেটি হবে কি জন্য,তদন্ত পি বি আই করবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ