Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়ানদের জন্য ফ্রি ভিসা দিতে পারে বাহরাইন ওমান ও সউদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মস্কো বর্তমানে বাহরাইন, ওমান, সউদী আরব এবং অন্যান্য কয়েকটি দেশে ভ্রমণকারী রাশিয়ান নাগরিকদের জন্য ভিসা-মুক্ত ব্যবস্থা প্রবর্তনের চুক্তিতে কাজ করছে, রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী ইয়েভজেনি ইভানভ গতকাল বলেছেন।

‘বর্তমানে মেক্সিকো, মালয়েশিয়া এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের কিছু দ্বীপ রাষ্ট্রের সাথে (বাহামা, বার্বাডোস, হাইতি, ত্রিনিদাদ এবং টোবাগো, সেন্ট লুসিয়া) এর সাথে ভিসা-মুক্ত চুক্তি সংক্রান্ত খসড়া প্রকল্পের কাজ চলছে,’ ইভানভ একটি সাক্ষাতকারে বলেছেন। ‘বর্তমানে বাহরাইন, কুয়েত, ওমান, সউদী আরব এবং জাম্বিয়ার সাথে অনুরূপ চুক্তি কাজ চলছে,’ ক‚টনীতিক যোগ করেছেন, ‘তাছাড়া, আমরা বর্তমানে ভিসা-মুক্ত থাকার মেয়াদ ১৪ থেকে ৩০ দিন বাড়ানোর জন্য হংকংয়ের সাথে আলোচনা করছি।’ ইভানভ আরও বলেছেন যে, আজ পর্যন্ত ৬০ টিরও বেশি দেশের নাগরিকরা তাদের জাতীয় পাসপোর্ট ব্যবহার করে ভিসা ছাড়াই রাশিয়ায় প্রবেশ করতে পারবেন। সূত্র : তাস।



 

Show all comments
  • Ismail Sagar ১৭ জানুয়ারি, ২০২৩, ৯:০৬ এএম says : 0
    Very good step
    Total Reply(0) Reply
  • Md Parves Hossain ১৭ জানুয়ারি, ২০২৩, ৯:০৬ এএম says : 0
    ভালো সম্পর্ক গড়া দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়ান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ