Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইজতেমার আখেরি মোনাজাত : ৩ সড়ক মধ্যরাত থেকে বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ২:৪৬ পিএম | আপডেট : ৫:১৫ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৩

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আগামীকাল রোববার (১৫ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে লাখ লাখ মানুষের সমাগম হবে ইজতেমায়। এজন্য শনিবার (১৪ জানুয়ারি) মধ্যরাত থেকে তিনটি সড়ক ও মহাসড়ক বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

শনিবার (১৪ জানুয়ারি) সকালে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে পুলিশ কন্ট্রোল রুমে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। জিএমপি কমিশনার বলেন, কামারপাড়া রোড, টঙ্গী থেকে গাজীপুরের ভোগরা এবং আব্দুল্লাহপুর ব্রিজ থেকে বাইপাইল রোড বন্ধ থাকবে। সেক্ষেত্রে এ রোডের ঢাকাগামী যাত্রীরা নবীনগর হয়ে গাবতলী এবং গাজীপুর ভোগরা থেকে মিরের বাজার হয়ে ৩০০ ফিট রাস্তা ব্যবহার করবে। তবে একাধিক স্পেশাল ট্রেন চলমান থাকবে। ঢাকা থেকে যারা ইজতেমায় আসতে চান তারা ট্রেন ব্যবহার করতে পারবেন।

মোল্যা নজরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে। সাদা পোশাক, পোশাকধারীসহ প্রতিটি খিত্তায় আমাদের লোক রয়েছে। এছাড়াও সিসি ক্যামেরা, ড্রোনসহ বিভিন্ন মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সজাগ রয়েছেন। ইজতেমায় পকেটমার ও ছিনতাইকারীদের দৌরাত্ম্যের বিষয়ে জিএমপি কমিশনার বলেন, ১ম দিনে ১৪ জনসহ এখন পর্যন্ত ১৭ জনকে আটক করা হয়েছে। আশা করছি এই সমস্যা আজ থাকবে না। তিনি আরও বলেন, আগামীকাল বেলা ১১টার মধ্যে আখেরি মোনাজাত করার জন্য অনুরোধ করা হয়েছে। তবে মোনাজাত কে করবেন সেটা মুরব্বিদের সঙ্গে কথা বলে জানিয়ে দেওয়া হবে।

 



 

Show all comments
  • নোমান ১৪ জানুয়ারি, ২০২৩, ৫:২২ পিএম says : 0
    ভালো উদ্যােগ
    Total Reply(0) Reply
  • আলি ১৪ জানুয়ারি, ২০২৩, ৫:২৪ পিএম says : 0
    ভালোমতো নিরাপত্তা দিতে হবে, যাতে কোনো অপৃত্তিকর পরিস্থিতি না হয়
    Total Reply(0) Reply
  • আমান ১৪ জানুয়ারি, ২০২৩, ৫:২৫ পিএম says : 0
    এ দেশ একদিন ইসলামি রাষ্ট্র হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

১৭ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ