Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ১০:৫৮ এএম | আপডেট : ৬:৫৫ পিএম, ১৭ জানুয়ারি, ২০২০

টঙ্গীর তুরাগ তীরে আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। আজ শুক্রবার ফজরের নামাজের পর থেকে উর্দূ ভাষায় বয়ান শুরু করেন মাওলানা ওসমান। বাংলায় তরজমা করেন মাওলানা আবদুল্লাহ মনসুর। মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা এই পর্বের ইজতেমায় অংশ নিচ্ছেন।

তিন দিনের এই ইজতেমায় অংশ নিতে এরই মধ্যে লাখো মুসল্লি হাজির হয়েছে তুরাগ নদের তীরে। কানায় কানায় পূর্ণ হয়ে গেছে ইজতেমা ময়দান। ঢাকা ও গাজীপুরসহ আশপাশের জেলাগুলো থেকে আরও অনেক মুসল্লি শরিক হবেন দুপুরে জুমার নামাজে।

এর আগে, বুধবার সকাল থেকেই ইজতেমা ময়দানে আসতে শুরু করেন দেশ-বিদেশের মুসল্লিরা। ১৬০ একর জমিতে স্থাপিত চটের প্যান্ডেলে অবস্থান নিয়েছেন তারা।

এদিকে, দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে এসে গত দুই দিনে তিন মুসল্লির মৃত্যু হয়েছে। এর মধ্যে গতকাল ইজতেমায় আসার সময় টঙ্গীতে সড়ক দুর্ঘটনায় মারা যান গাইবান্ধার গোলজার হোসেন ও নরসিংদীর সুরুজ মিয়া। রাতে সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার চানপুর এলাকার কাজী আলাউদ্দিন মারা গেছেন ইজতেমা ময়দানেই।



 

Show all comments
  • humaun kabir ১৭ জানুয়ারি, ২০২০, ১১:৪৪ এএম says : 0
    ওরা তো বাতিল এর দল
    Total Reply(0) Reply
  • humaun kabir ১৭ জানুয়ারি, ২০২০, ১১:৪৫ এএম says : 0
    ওরা তো বাতিল এর দল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা

১৭ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ