Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৩ জানুয়ারি বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ১০:০৪ এএম

গাজীপুরের টঙ্গীর সোনাবানের শহর তুরাগ নদের তীরে আগামী ১৩ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এ পর্বে আলমি শূরার (মাওলানা জোবায়েরপন্থি) মুসল্লিরা অংশ নেবেন।

বিশ্ব ইজতেমাকে সামনে রেখে এগিয়ে চলছে ময়দানের প্রস্তুতি কাজ। তুরাগ তীরের ১৬০ একর সুবিশাল ময়দান প্রস্তুত করতে শতশত স্বেচ্ছাসেবী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। টঙ্গী, গাজীপুর, উত্তরা, তুরাগ, কামারপাড়া, আশুলিয়া, মিরপুরসহ বিভিন্ন এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র, মসজিদের মুসল্লি, তাবলীগের তিন চিল্লার সাথী, পুলিশ ও র‌্যাবের সদস্যরা পালাক্রমে স্বেচ্ছাশ্রমে কাজ করছেন।

কেউ কেউ ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন, পুরনো ড্রেন সংস্কার, বাঁশের খুঁটি পোতা, পাটের চট দিয়ে সামিয়ানা তৈরি, ময়দানের চারপাশের স্থাপিত ওজু-গোসলের চৌবাচ্চা, টয়লেটগুলো সংস্কারের কাজে ব্যস্ত রয়েছেন।

এদিকে এবারের বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে গাজীপুর প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি হাতে নেয়া হয়েছে। আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে পুরো ইজতেমা ময়দানকে তিনটি সেক্টরে ভাগ করে নিরাপত্তা কার্যক্রম পরিচালিত হবে। বিশ্ব ইজতেমা উপলক্ষে ময়দানের আশপাশে ৭ হাজার ৫৩৯জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব ইজতেমা

২২ জানুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ